KAZI ARIFUL KARIM SOHEL - (Khulna)
প্রকাশ ০৭/০১/২০২২ ১১:৩০পি এম

UP election: নৌকার প্রার্থী পেলেন ৪২ ভোট !

UP election: নৌকার প্রার্থী পেলেন ৪২ ভোট !
ad image
ঝিনাইদহের হরিণাকুন্ডের একটি ইউনিয়নের আওয়ামীলীগ মনোনিত প্রার্থীর নৌকা প্রতিকে মাত্র ৪২ ভোট পেয়ে আলোচনায় এসেছেন। ৫ম ধাপের ইউপি নির্বাচনে বুধবার ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে হরিণাকুন্ডু উপজেলার ৬ নং ফলসী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী শ্রী নিমাই চাঁদ মন্ডল সর্বনিম্ন এই ৪২ ভোট পান। এই ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বজলুর রহমান মটরসাইকেল প্রতিকে ৪,৬২৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি বর্তমান চেয়ারম্যান ফজলুর রহমান চশমা প্রতিকে পেয়েছেন ৪,১৭৯ ভোট।

নির্বাচন অফিস থেকে জানা যায়, হরিণাকুন্ডু উপজেলার আট ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এরমধ্যে ফলসী ইউনিয়নে ভোটার সংখ্যা ১০,৪২৬। ৯ কেন্দ্রে ভোট গ্রহণ শেষে দেখা যায় ৮,৮৪৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এরমধ্যে বাতিল হয়েছে ১৬১ ভোট। ইউনিয়নের ৯ কেন্দ্রের মধ্যে তিন কেন্দ্রে নৌকা প্রতিকে ভোট পেয়েছেন মাত্র একটি করে।

নৌকার প্রার্থী শ্রী নিমাই চাঁদ মন্ডল বলেন, ফলসী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেছি। তারপরও কেন এমন হলো তা বলতে পারছিন না। তবে এই ইউনিয়নে আওয়ামীলীগের দু’টি পক্ষ আছে। দল থেকে নৌকা প্রতীক পেয়ে আশা করেছিলাম ভোটে জিতবো। মূলত আমি মানুষকে এক কাপ চাও খাওয়াতে পারিনি। খালি হাতে তো আর ভোট হয় না।

বিজয়ী প্রার্থী বজলুর রহমান বলেন, যিনি নৌকা প্রতীক পেয়েছিলেন তিনি জন বিচ্ছিন্ন ছিলেন। মানুষ তাকে পছন্দ করেনি। দল তাকে মনোনয়ন দিয়েছিল কিন্তু ভোটাররা তাকে পছন্দ করে না বলে আমাকে নির্বাচিত করেছেন। হরিণাকুন্ডু উপজেলা নির্বাচন অফিসার নুর উল্লাহ জানান, ফুলসি ইউনিয়নের ৯ ওয়ার্ডের ৯ কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে দেখা যায় নৌকা প্রতিকের প্রার্থী শ্রী নিমাই চাঁদ মন্ডল পেয়েছেন মাত্র ৪২ ভোট। এটা সারাদেশের মধ্যে বেশ আলোচিত ঘটনা।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ