Md. Arman Ali - (Thakurgaon)
প্রকাশ ০১/০১/২০২২ ০১:৪৬পি এম

IPgative: শীতকালের উষ্ণতা ছড়ায় আইপজিটিভ

IPgative: শীতকালের উষ্ণতা ছড়ায় আইপজিটিভ
ad image
ভালোবাসার চাদরে উষ্ণতা ছড়ায় আইপজিটিভ । কনকনে শীতে জুবুথুবু হয়ে সীমাহীন কষ্ট করে দিনাতিপাত করা মানুষগুলো আশায় বাঁচে একটুখানি সহযোগিতার। হাড়কাঁপানো শীতে একটু উষ্ণতার খোঁজে মরিয়া হয়ে উঠে সমাজের চোখে অসহায় বলে বিবেচিত মানুষেরা। তবে সকল মানুষকে অধিকারের বিবেচনায় সমদৃষ্টি রেখে শীতের তীব্রতা ছাড়িয়ে উষ্ণতা ছড়াতে এগিয়ে এসেছে আইপজিটিভ।

নতুনভাবে পুরনো নিয়মে সমাজের প্রকৃত অসহায় মানুষগুলোকে নিয়ে কাজ শুরু করেছে জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড প্রাপ্ত সংগঠন আইপজিটিভ। সমাজের চোখে অবহেলিত মানুষেরাই আইপজিটিভের কাছে সমাদৃত হয় পরম যন্তে। তাইতো ইতোমধ্যে অসহায় মানুষদেরকে সহযোগিতার মাধ্যমে আইপজিটিভ সমাজের মানুষের হৃদয়ে আশার আলো হয়ে দেখা দিয়েছে। চরম অসহায় মূহুর্তেও আশার প্রদীপ হয়ে পাশে থাকবে আইপজিটিভ এই বিশ্বাসে বিশ্বাসী হতে চলেছে মানুষ। আইপজিটিভের এই মহৎ উদ্যোগে পৃষ্ঠপোষক হিসেবে আছে কমার্শিয়াল ব্যাংক অফ সিলন। ভালোর সাথে মানবতার জন্য সবসময়ই পৃষ্ঠপোষক হিসেবে সামনের সারিতে থাকে কমার্শিয়াল ব্যাংক অফ সিলন। এই উদ্যোগেও তার ব্যতিক্রম ঘটেনি।

তীব্র শীতে চরম দুর্ভোগে পড়া ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের অসহায় শীতার্ত মানুষেরা মানবেতর জীবন কাটাচ্ছে। তাদের এই দুর্দশার চিত্র দেখে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আইপজিটিভ কম্বল নিয়ে এগিয়ে এসেছে শীতার্ত মানুষদের পাশে।

২০২১ এর শেষ দিন শুক্রবার (৩১ ডিসেম্বর) নতুন বছরে শীতার্ত মানুষের সাহায্যার্থে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার এক্তিয়ারপুর উচ্চবিদ্যালয় মাঠ প্রাঙ্গনে শীতবস্ত্র বিতরণ করা হয়। প্রায় ৫৫০ টি শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করে স্বেচ্ছাসেবী এই সংগঠনটি। এই ইভেন্টে শীতবস্ত্র প্রদানের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে অবদান রাখেন কমার্সিয়াল ব্যাংক অব সিলন।

এছাড়াও এবছর কিছুদিন আগে পীরগঞ্জের বিভিন্ন স্থানে শিশুদের মাঝে ৩৫০ সুয়েটার বিতরণ করে আইপজিটিভের সদস্যরা।

উত্তরবঙ্গের চলমান তীব্র শীতে পিছিয়েপড়া মানুষের মাঝে উষ্ণতা ছড়াতে ফ্যামিলির সাইজের লেপ, কম্বল, ও সুয়েডারসহ প্রায় ২৫০০ শীতবস্ত্র বিতরণ করবে বলে জানিয়েছেন সংগঠনটির মানসেবী প্রতিষ্ঠাতা শফিক পারভেজ পরাগ।

শীতকাল ব্যাপী শীতবস্ত্র বিতরণের অংশ হিসেবে শুক্রবারের ইভেন্টে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও-৩ আসনের সাবেক সংসদ সদস্য ইমদাদুল হক, পীরগঞ্জ পৌর মেয়র ইকরামুল হক, আইপজিটিভ সংগঠনের প্রতিষ্ঠাতা শফিক পারভেজ পরাগ, কমার্সিয়াল ব্যাংক অব সিলন কর্পোরেট ব্রাঞ্চের প্রধান সহকারী তারেক জাহিদ, আইপজিটিভের সভাপতি হাফিজ, সাধারণ সম্পাদক আশীষ কুমার শীল, এক্তিয়ারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এর প্রাক্তন প্রধান শিক্ষক ও জাতীয় শ্রেষ্ঠ পুরস্কারপ্রাপ্ত শিক্ষক মুসা সরকার ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডার এর আহবায়ক নূর নবী চঞ্চল সহ সংগঠনের সদস্যবৃন্দ।

এসময়ে অতিথিরা বক্তব্যে অসহায় শীতার্তদের পাশে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। অনুষ্ঠান শেষে পৃষ্ঠপোষক কমার্শিয়াল ব্যাংক অফ সিলন সহ আয়োজনকে সাফল্যমন্ডিত করার পিছনের সকলের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন আইপজিটিভের সদস্যবৃন্দ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ