Md. Sukh Badsha( - (Kurigram))
প্রকাশ ২৪/১১/২০২১ ০৮:৩৭পি এম
কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলায় লোকাল গর্ভণমেন্ট ইনিশিয়েটিভ অন ক্লাইমেট চেঞ্জ (লজিক) প্রকল্পের আওতায় সোলার পাম্প সেচ) স্থাপন কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) দুপুরের দিকে একই সময় রৌমারী সদর ইউনিয়নের গোয়ালগ্রাম জিঞ্জিরাম নদীর উপর ও শৌলমারী ইউনিয়নের চৎলাকান্দা ও ডাঙ্গুয়াপাড়া গ্রামে জিঞ্জিরাম নদীর উপর এসব পাম্প স্থাপন করা হয়। ২০২০-২০২১ অর্থ বছরে (লজিক) প্রকল্পের আওতায় উপজেলার শৌলমারী ইউনিয়নে ১৮ লাখ ৮০ হাজার টাকা ব্যয়ে দুটি সেচ পাম্প ও রৌমারী সদর ইউনিয়নে গোয়াল গ্রামে ৯ লাখ ৫৬ হাজার টাকা ব্যয়ে একটি সোলার প্যানেল স্থাপন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রৌমারী সদর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু, শৌলমারী ইউপি চেয়ারম্যান আলহাজ¦ হাবিবুর রহমান হাবিল, লজিক প্রকল্পের রৌমারী উপজেলা সমন্বয়কারী নজরুল ইসলাম, প্রজেক্ট ইঞ্জিনিয়ার সাহেদ হাসান, শৌলমারী ইউপি সচিব সিরাজুল ইসলাম, সিএমএফ আনারুল ইসলাম, মহিলা সিএমএফ আক্তারুন্নাহার, সিএমএফ আবু হানিফ, ইউপি সদস্য কলিম চাঁন, শৌলমারী ইউপি প্যানেল চেয়ারম্যান ইউনুছ আলী, ইউপি সদস্য শাফিউল ইসলাম শাফি, আব্দুল কাইউম, আব্দুল আজিজসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।
এব্যাপারে চেয়ারম্যানগণ বলেন, বর্তমান সরকারের কৃষি উন্নয়ন শীল দেশ হিসাবে গড়তে সারা দেশের ন্যায় কোটি কোটি টাকা ব্যায়ে কৃষকদের মাঝে বিনা খরচে সেচ পাম্প স্থাপন করা হলো। যার মাধ্যমে কৃষক তার জমিতে বিনা খরচে পানি দিতে পারবে। এর মাধ্যমে কৃষকরা প্রতিটি সোলার প্যানেল পাম্পের মাধ্যমে প্রায় ৩০ একর জমিতে এই সেচের মাধ্যমে পানি দেওয়ার সুবিধা পাবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ