আনন্দ - (Barisal)
প্রকাশ ১৯/০৯/২০২১ ০৪:০৩পি এম

নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে বিএনপি আওয়ামী লীগের ধাক্কাধাক্কি

নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে বিএনপি আওয়ামী লীগের ধাক্কাধাক্কি
আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ কর্মীরা শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে জড়ো হয়ে ব্যানার ফেস্টুন নিয়ে স্লোগান দিচ্ছিলেন। কাছেই বিএনপি, যুবদল, জাসাসের নেতা-কর্মীরা জড়ো হয়ে পাল্টা স্লোগান শুরু করলে উত্তেজনা তৈরি হয়।

এরপর দুই পক্ষের মধ্যে হামলা, পাল্টা হামলা, ধাক্কা-ধাক্কি এবং কয়েক দফা মারপিটের ঘটনা ঘটে।

কয়েকশ প্রবাসীর এই সংঘাতের খবর পেয়ে শতাধিক পুলিশের সেখানে পৌঁছে বেষ্টনী তৈরি করে। তার মধ্যেই দুই পক্ষ আক্রমণাত্মক স্লোগান দিতে থাকে।

এ পরিস্থিতিতে রাত সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে।

বিকেলে ডাইভার্সিটি প্লাজায় নিউ ইয়র্ক স্টেট বিএনপির উদোগে কর্মসূচি চলাকালে আওয়ামী লীগের একদল কর্মী সেখানে গেলে দুই পক্ষের মধ্যে উত্তেজনা তৈরি হয়। তবে নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি বেশি দূর গড়াতে পারেনি।

এর ঘণ্টা দেড়েক পর ডাইভার্সিটি এলাকা থেকে যুবলীগের একটি মিছিল ৭৩স্ট্রিট দিয়ে ৩৭ এভিনিউর দিকে যাওয়ার সময় আশপাশে দাঁড়িয়ে থাকা বিএনপির নেতা-কর্মীরা পাল্টা স্লোগান দেয়।

এরপর যুবলীগের মিছিল বিএনপি-জামায়াত প্রতিরোধের স্লোগান দিতে দিতে ৩৭ এভিনিউর প্রান্তে যাওয়ার পর রাস্তার উল্টো দিকে মানববন্ধনে থাকা বিএনপি কর্মীদের সঙ্গে সংঘাত বাঁধে।

এ সময় দুই পক্ষের নেতা-কর্মী-সমর্থকরা প্রথমে ধাক্কা-ধাক্কি এবং পরে মারপিটে লিপ্ত হয়। এ সময় ৩৭ এভিনিউ এবং ৭৩স্ট্রিটে যানবাহান চলাচল বন্ধ হয়ে যায়। আশপাশের রাস্তায় থমকে দাঁড়ায় গাড়ি।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ