About Us
md rakibul Islam khan - (Dhaka)
প্রকাশ ০২/০৮/২০২১ ০৬:৪৫এ এম

সাভারে শ্রমিকনেতা অপহরনের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

সাভারে শ্রমিকনেতা অপহরনের প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন Ad Banner
সাভারে শ্রমিক নেতাকে অপহরণের প্রতিবাদে বিক্ষোভ সমাবেস ও মানববন্ধন হয়। সাভারে রতন হোসেন নামের এক শ্রমিক নেতাকে অপহরনের ঘটনায় এক ব্যবসায়িকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ করেছে বিভিন্ন শ্রমিক সংগঠন। রোববার (০১ আগষ্ট) বিকালে সাভারের রানা প্লাজার সামনে এ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এসময় শ্রমিকনেতারা বলেন, হটাৎ করে একজন শ্রমিক নেতাকে গুম করার মানে কি?। আমরা শ্রমিকদের নিয়ে কাজ করি। এভাবে একজন শ্রমিক নেতাকে অপহরন করার কোনো মানে হয় না।

বিক্ষোভ কর্মসূচির সমন্নয়ক বাংলাদেম গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের সভাপতি রফিকুল ইসলাম সুজন বলেন, আমাদের মাঠে ঘাটে কাজ করতে হয়। হটাৎ করে যদি এভাবে আমাদের শ্রমিক নেতাদের গুম করা হয় আমরা কাজ করবো কি করে। আর এই বিষয়টি খুবই দুঃখজনক। তাকে ২০ ঘন্টা আটকে রেখে নির্যাতন করা হয়েছে। আমরা রাজু বাহিনীর বিচার চাই। আগামী ৭২ ঘন্টার ভেতর যদি তাদের না গ্রেফতার করা হয়। আমরা শ্রমিক সংগঠনগুলো আরও বড় কর্মসূচিতে যেতে বাধ্য হবো।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ প্রগতীশীল গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক কামরুন্নাহার, বাংলাদেশ বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সালাউদ্দিন স্বপন, টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কাস ফেডারেশনের সভাপতি শাহালম, গার্মেন্টস টেইলার্স ওয়ার্কাস লীগের কেন্দ্রীয় সাংঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম সোহাগ ও আনোয়ার সহ আরও অনেকেই। উপস্থিতি সকলেই গার্মেন্টস শ্রমিক সমন্নয় পরিষদের শ্রমিক নেতৃবৃন্দ ছিলেন।

এসময় গার্মেন্টস শ্রমিক সমন্বয় পারিষদের আঞ্চলিক কমিটির যুগ্ম সদস্য সচিব শ্রমিকনেতা রাকিবুল ইসলাম সোহাগ হুশিয়ারি দিয়ে বলেন,সন্ত্রাসী রাজু বাহিনি যে দলের হোক কোন ছাড় নয়, আয়ামীলীগে কোন সন্ত্রাসীদের স্থান নেই আওয়ামীলীগের ভাবমূর্তি নষ্ট করতে একটি চক্র সক্রিয় তিনি প্রশাসনের নিকট অনুরোধ জানিয়ে বলেন দ্রুত রাজু বাহিনি সহ সকল অপরাধিদের গ্রেফতার করা হোক।

প্রসঙ্গত, গত শুক্রবার (৩১ জুলাই) রাতে রাজুর কিছু লোকজন রতন হোসেনকে অপহরণ করে। পরে আজ সকালে ৪ জনের নাম উল্ল্যেখ করে দুইজনকে অজ্ঞাত করে একটি মামলা করা হয়।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ