About Us
MD Nomsher Alam - (Sherpur)
প্রকাশ ২৭/০৭/২০২১ ১১:৩৮পি এম

কঠোর লগডাউনের ৪র্থ দিনে শেরপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা আদায়, যানবাহন আটক

কঠোর লগডাউনের ৪র্থ দিনে শেরপুরে  ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা আদায়, যানবাহন আটক Ad Banner
সারাদেশের ন্যায় কোভিড-১৯ সংক্রমণ শেরপুর জেলায় আশংকাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ঘোষিত ১৪ দিনের দ্বিতীয় দফায় কঠোর লকডাউন (২৩ জুলাই - ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত) বাস্তবায়ন করতে লগডাউনের ৪র্থ দিন (২৬ জুলাই সোমবার) শেরপুরে সকাল থেকে রাত পর্যন্ত জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ সদস্যের পাশাপাশি রোভার, স্কাউট, রেডক্রিসেন্ট, রক্ত সৈনিক শেরপুর সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা দিনভর মাঠে ছিলেন।

এসময় লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। আটক করা হয় মোটরসাইকেল সহ বেশকিছু ব্যাটারী চালিত ইজিবাইক ও অটোরিক্সা। ঔসময় পৃথক পৃথক অভিযানে ২৩ টি মামলায় ১৫ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জেলা প্রশাসক মোঃ মোমিনুর রশীদ এর নির্দেশনা মোতাবেক সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তনিমা আফ্রাদ, সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিক আল শাফিন, আকলিমা আক্তার, এস. এম. আল-আমীন এবং ময়মনসিংহ সেনানীবাসের ক্যাপ্টেন তৈমুর এর নেতৃত্বে সর উপজেলার কুসুমহাটি ও শেরপুর পৌরসভার বিভিন্নস্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এসময় লগডাউনের বিধিনিষেধ না মেনে দোকান খোলা রাখা, মোটর সাইকেলসহ যানবাহন রাস্তায় বের করা, মাস্ক পরিধান না করে অযথা ঘোরাফেরার দায়ে ৭টি মামলায় ৪ হাজার ৯শত টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এছাড়াও দুপুরে সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিক আল শাফিন পৌরসভার বিভিন্নস্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দোকান খোলা রাখায় ৪টি মামলায় ৪ হাজার ৩ শত টাকা, শেখহাটি বাজার এলাকায় সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আকলিমা আক্তার এর ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৪ টি মামলায় ১ হাজার ৫ শত টাকা এবং সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম. আল-আমীন পৌরসভার বিভিন্নস্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৮টি মামলায় ৪ হাজার ৪ শত টাকা জরিমানা আদায় করেছেন।

এব্যাপারে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে কঠোর লকডাউন বাস্তবায়ন করতে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ