About Us
Md Masum Badshah - (Dhaka)
প্রকাশ ২৩/০৭/২০২১ ০১:০৮এ এম

কঠোর লকডাউনে দিনমজুর মানুষের ভোগান্তি

কঠোর লকডাউনে দিনমজুর মানুষের ভোগান্তি Ad Banner
আগামীকাল ভোর ৬:০০টা থেকে সারাদেশে কঠোর লকডাউন চালু করা হবে। উক্ত লকডাউনে বন্ধ থাকবে সাধারণ গণপরিবহনসহ, শিল্প কারখানা, গার্মেন্টস ফ্যাক্টরি, দোকানপাট, মার্কেটপ্লেস, পর্যটন স্পট ইত্যাদি। শুধুমাত্র জরুরী সেবা সংক্রান্ত পরিবহন চালু থাকবে। কিন্তু গাড়ি-ঘোড়া বন্ধ থাকায় সাধারণ রিক্সা ভ্যান চালক যাদের আয় আসে ওই রিকশা-ভ্যান চালিয়ে তারা কিভাবে আয় করবে। এই কঠোর লকডাউনে তারা দুবেলা-দুমুঠো ভাত কিভাবে জুটাবে।

তাইতো এই লকডাউনে সাধারন গরিবের ভোগান্তির সীমা থাকে না। যারা গার্মেন্টস শিল্প কারখানাতে কাজ করে কিংবা যাদের অর্থ জমা আছে তারা এই কঠোর লকডাউনে বন্ধ থাকলেও তাদের আয় ঠিকই হবে এবং দিনযাপন করতে পারবে। অন্যদিকে যাদের আয় আসে ভ্যান রিক্সা চালিয়ে কিংবা দোকান চালিয়ে আয় করে সেগুলো যদি বন্ধ থাকে তাহলে তারা কিভাবে আয় করবে এবং জীবনযাপন কিভাবে চালাবে।

সবকিছু বিবেচনায় একদিকে যেমন কঠোর লকডাউন স্বাস্থ্যঝুঁকিতে ভালো সুফল নিয়ে আসে অন্যদিকে ভোগান্তির আর সীমা থাকে না। তাই আমাদের সকলের চাওয়া উচিত মহান আল্লাহ তায়ালা যেন এই মহামারী করোনাভাইরাস এর প্রকোপ থেকে আমাদের সকলকে মুক্ত করে দেন এবং সাধারণ মানুষের ভোগান্তি দূর করে দেন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ