About Us
Md Rakib Mahmud - (Sirajganj)
প্রকাশ ২২/০৭/২০২১ ১১:০৬পি এম

শাহজাদপুরের নদীতে ভ্রমণ পিপাসুদের ভীড়

শাহজাদপুরের নদীতে ভ্রমণ পিপাসুদের ভীড় Ad Banner
দীর্ঘদিন লকডাউনে থাকার পর ঈদকে সামনে রেখে সরকারের লকডাউন শিথিলের আজ শেষ দিন।অনেকে পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি শেষ না হতেই ছুটছে তার কর্মস্থলে।অনেকে আবার নিজেদের ঈদ আনন্দ উপভোগ করতে ছুটছে বিনোদন কেন্দ্রগুলোতে।

সিরাজগঞ্জের শাহজাদপুরে রয়েছে ছোট বড় অসংখ্য নদী।তাই বিনোদনপ্রেমীদের অন্যতম মাধ্যম হলো নৌকা ভ্রমণ। ছোট থেকে শুরু করে এই অঞ্চলের সব বয়সের মানুষ ঈদের সময়টাতে ঈদের আনন্দ উপভোগ করার জন্য বেছে নেই নৌকা ভ্রমণ। ঈদের এই সময়টাতে নদীগুলো যেনো ভ্রমণ পিপাসুদের জন্যই প্রস্তুতি নিয়ে থাকে।চারদিকের পরিবেশও যেনো আমন্ত্রণ জানায় ভ্রমণ পিপাসুদের।

ভ্রমণ পিপাসুরাও নদীগুলোর ডাকে সাড়া দেয়।ছোট বড় ডিঙি নৌকা কিংবা ইঞ্জিন চালিত নৌকায় চলে ভ্রমণ। অনেকে আবার নৌকায় মিউজিকের ব্যবস্থা করে নিজেরাই মেতে ওঠে নাচ গানে।নাচগানের পাশাপাশি খাওয়ার ব্যবস্থা তো আছেই।কেউ কেউ আবার পরিবারসহ নৌকা ভ্রমণে যোগ দেয়।এসময় নদীগুলো কানায় কানায় পরিপূর্ণ থাকে নৌকায়।নদীগুলোতে গানবাজনার শব্দে চারদিকে যেনো উৎসবে পরিনত হয়।সারা বছর লকডাউন আর করোনার সাথে যুদ্ধ করে নিজেদের ক্লান্তি দূর করতে নৌকা ভ্রমণ একটি অন্যতম মাধ্যমে পরিণত হয়েছে এ অঞ্চলের মানুষদের কাছে

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ