About Us
MD. ASHRAF ULLAH - (Bhola)
প্রকাশ ২২/০৭/২০২১ ১০:১৮পি এম

করোনায় সবচেয়ে বেশি মৃত্যু ঢাকা বিভাগে, একদিনে আরও ১৮৭

করোনায় সবচেয়ে বেশি মৃত্যু  ঢাকা বিভাগে, একদিনে আরও ১৮৭ Ad Banner
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৮৭ জনের মৃত্যু হয়েছে। একই সময় এ ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৩ হাজার ৬৯৭ জন। আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত এক দিনে আরটি–পিসিআর, জিন এক্সপার্ট ও র্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৬৩৯টি সক্রিয় ল্যাবে ১১ হাজার ৪৮৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনাভাইরাস পজিটিভ আসে ৩ হাজার ৬৯৭ টি। সে হিসাবে আক্রান্ত শনাক্তের হার ৩২ দশমিক ১৯ শতাংশ। গতকাল এ হার ছিল হয় ৩০ দশমিক ৪৮ শতাংশ।

এ সময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ বিভাগে গত এক দিনে মারা গেছেন ৭৫ জন। আর খুলনা বিভাগে ৪৪, চট্টগ্রাম বিভাগে ২৩, রাজশাহীতে ১০, বরিশালে ১১, সিলেটে ৪, রংপুরে ১৫ ও ময়মনসিংহে ৫ জন মারা গেছেন।

এক দিনে করোনায় মৃত ১৮৭ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৫৭, বেসরকারি হাসপাতালে ২৮ জন এবং বাসায় মারা গেছেন ২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ব্যক্তিদের মধ্যে পুরুষ ১১৭ আর নারী ৭০ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত ১৮৭ জনের মধ্যে ৯১-১০০ বছর বয়সী ২ জন, ৮১-৯০ বছর বয়সী ৮ জন, ৭১-৮০ বছর বয়সী ২৭ জন, ৬১-৭০ বছর বয়সী ৬৪ জন, ৫১–৬০ বছর বয়সী ৪৯ জন, ৪১–৫০ বছর বয়সী ১২ জন, ৩১–৪০ জন বছর বয়সী ২০ জন, ২১–৩০ বছর বয়সী ৪ জন এবং ১১–২০ বছর বয়সী ১ জন।

এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সেরে উঠেছেন ৮ হাজার ৫৬৬ জন রোগী। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৯ লাখ ৬৯ হাজার ৬১০ জন। যেখানে এখন পর্যন্ত করোনভাইরাস মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১১ লাখ ৪০ হাজার ২০০ জন। আর মৃত্যু হয়েছে ১৮ হাজার ৬৮৫ জন কোভিড রোগীর।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম কোভিড আক্রান্ত শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্তের খবর জানানো হয় গত বছরের ৮ মার্চ। স্বাস্থ্য অধিদপ্তর প্রথম মৃত্যুর খবর জানায় ১৮ মার্চ।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ