About Us
Emran Sikder - (Barisal)
প্রকাশ ২২/০৭/২০২১ ০৩:০৯পি এম

ফের লকডাউনের আগে ঢাকা ছাড়ছে মানুষ

ফের লকডাউনের আগে ঢাকা ছাড়ছে মানুষ Ad Banner
কাল থেকে আবারো ১৪ দিনের কঠোর লকডাউন শুরু। তার আগে আজই ঢাকা ছাড়ছেন অনেকে। বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর গাবতলী, মহাখালীসহ অন্যান্য টার্মিনালগুলোয় দেখা যায় ঘরমুখিদের ভিড়।

ঈদের পরদিন হলেও রাজধানীর গাবতলী বাস টার্মিনালের অবস্থা জমজমাট। নিষেধাজ্ঞা অমান্য করে সব আসনেই যাত্রী নিয়ে চলছে দূরপাল্লার বাস। ট্রেনে ভিড় থাকলেও লঞ্চে যাত্রীর চাপ একদমই কম।

বাসের প্রত্যেক কাউন্টারেই ভিড় করেছেন দেশের উত্তর ও দক্ষিণবঙ্গমুখি যাত্রীরা। অনেকেই আবার টিকিট না পাওয়ার অভিযোগ করেছেন। যেসব মৌসুমী ব্যবসায়ী ঈদের আগে ঢাকায় এসেছিলেন তারাও ফিরছেন বাড়িতে।

সরকারি নির্দেশনা অনুযায়ী, বেশিরভাগ দূরপাল্লার পাসই এক আসন ফাঁকা রেখে চলছে। তবে, বেশ কিছু বাসেই মানা হয়নি এ নির্দেশনা। ৬০ ভাগ বাড়তি ভাড়া নিয়েও পাশাপাশি আসনে বসানো হয়েছে যাত্রী।

মহাসড়কে যানজট না থাকায় সময়মতোই ছেড়ে যাচ্ছে বাস। কাউন্টারেও টিকিটের ঘাটতি নেই বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এদিকে, ঈদের ছুটি কাটিয়ে অনেকেই ফিরেছেন রাজধানীতে। তবে, সড়ক, রেল ও নৌপথে ঢাকামুখি যাত্রীর চাপ খুবই কম।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের ঘোষণা অনুযায়ী, কাল শুক্রবার থেকে আগামী ৫ আগস্ট পর্যন্ত বিধিনিষেধ চলবে। এই বিধিনিষেধ হবে ‘সবচেয়ে কঠোরতম বিধিনিষেধ’ হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ