About Us
Emran Sikder - (Barisal)
প্রকাশ ২২/০৭/২০২১ ০১:৪৩পি এম

এবারের লকডাউন আরো বেশি কঠোর: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

এবারের লকডাউন আরো বেশি কঠোর: জনপ্রশাসন প্রতিমন্ত্রী Ad Banner
আগামীকাল ভোর ৬টা থেকে আবারো শুরু হচ্ছে ১৪ দিনের কঠোর লকডাউনে যাচ্ছে দেশ। যা বহাল থাকবে আগামী ৫ আগস্ট পর্যন্ত। এ সময় গার্মেন্টসসহ সব ধরনের শিল্পকারখানা, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে এই তথ্য জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, বিধিনিষেধ জেনেও যারা কর্মস্থল ছেড়েছেন তারা দায়িত্ব নিয়েই গেছেন। তাদের বিধিনিষেধ মেনেই ফিরতে হবে।

এই কঠোর লকডাউনে জরুরি সেবা, গণমাধ্যম ও খাদ্য উৎপাদনের সাথে সংশ্লিষ্ট পরিবহন ছাড়া সব ধরনের পরিবহনও বন্ধ থাকবে। তবে, খাদ্যপণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণের সঙ্গে যুক্ত মিল-কারখানা, কোরবানির পশুর চামড়া সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণ এবং ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্প কারখানার কার্যক্রম কঠোর বিধিনিষেধের আওতার বাইরে থাকবে।

লকডাউনে চলবে না বাস, ট্রেন, লঞ্চ ও অভ্যন্তরীণ ফ্লাইট। এছাড়াও বন্ধ থাকবে শপিংমল, মার্কেটসহ সব ধরনের দোকানপাট। সরকারি কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে অবস্থানের পাশাপাশি ভার্চুয়ালি দাপ্তরিক কাজ সম্পন্ন করার নির্দেশ দেয়া হয়েছে।

লকডাউন কার্যকরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জিরো টলারেন্সে থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। উল্লেখ্য, কোরবানির ঈদকে কেন্দ্র করে ঈদের আগে এক সপ্তাহের জন্য চলাফেরার ওপর বিধিনিষেধ কিছুটা শিথিল করেছিলো সরকার।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ