About Us
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Oliur Rahman - (Moulvibazar)
প্রকাশ ২২/০৭/২০২১ ১২:০১পি এম

ভূমধ্যসাগরে নৌকা ডুবে ১৭ জনবাংলাদেশি অভিবাসীর মৃত্যু

ভূমধ্যসাগরে নৌকা ডুবে ১৭ জনবাংলাদেশি অভিবাসীর মৃত্যু Ad Banner
ভূমধ্যসাগরে নৌকা ডুবে অত্যন্ত ১৭জন বাংলাদেশী অভিবাসীর মৃত্যু। তিউনেশিয়ার রেড ক্রিসেন্ট এর বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। তিউনেশিয়ার রেড ক্রিসেন্ট দল জানায় গতকাল বুধবার লিবিয়া থেকে ভূমধ্য সাগর পাড়ি দিয়ে ইতালি যাওয়ার পথে এই ঘটনাটি ঘটে। এছাড়াও তিউনিসিয়ার কোস্টগার্ড ৩৮০ জনেরও বেশি জীবিত অভিবাসীকে উদ্ধার করেছে।

রেড ক্রিসেন্ট এর কর্মকর্তা মুঙ্গি স্লিম জানান ১৭ জন বাঙালি মারা গেছে। ৩৮০জনেরও বেশি অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। নৌকা করে অভিবাসীরা লিবিয়া থেকে ইতালিতে উদ্দেশ্যে যাচ্ছিলেন।
রেড ক্রিসেন্টের বরাত দিয়ে রয়টার্স জানায় ,জুয়ারা লিবিয়ার উত্তর-পশ্চিমে অবস্থিত এখান থেকে নৌকা অভিবাসী নিয়ে ভূমধ্য সাগরের দিয়ে ইতালিতে যাওয়ার চেষ্টা করেছিলে। তিউনেশিয়ার উপকূলে নৌকা ডুবির ঘটনাটি ঘটে। নৌকায় থাকায় অভিবাসীদের মধ্যে সিরিয়া মিশর ,সুদান, মালি ও বাংলাদেশী নাগরিক ছিলেন বলে রেড ক্রিসেন্ট দল জানায়।

গত ২৪শে জুন ভূমধ্যসাগর থেকে বাংলাদেশি মিশরীয় সহ ২৬৭ জন কে উদ্ধার করে তিউনেশিয়ার কোস্টগার্ড তাদের মধ্যে ২৬৪ জন ছিলেন বাংলাদেশ বাকি ৩জন মিশরীয়। তারা লিবিয়া থেকে ইতালির উদ্দেশ্যে যাচ্ছিলেন। ভূমধ্যসাগরে তাদের ভাসমান অবস্থায় পাওয়া যায় উদ্ধার করে তিউনিসিয়ার কোস্টগার্ড। ২৪জুনের আগে ১০ জুন ১৬৪ জন বাংলাদেশকে তিউনেশিয়ার কোস্টগার্ড উদ্ধার করে তারা ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালি যাওয়ার চেষ্টা করেছিলেন। এর আগে ১৮ মে ৩৬ জন ,২৭ মেয়ে ও ২৮ মে উপকূল থেকে ২৪৩জনকে উদ্ধার করে তিউনিসিয়ার কোস্টগার্ড।
রেডক্রিসেন্ট অনুযায়ী চলতি বছর ১হাজারেরও বেশি অভিবাসী আটক হয়েছেন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ