About Us
Md khorsedur Rahman Rubel - (Dhaka)
প্রকাশ ২২/০৭/২০২১ ১২:০০পি এম

কাল থেকে আবারো ১৪ দিনের বিধিনিষেধ

কাল থেকে আবারো ১৪ দিনের বিধিনিষেধ Ad Banner
জনসাধারণের চলাচলে সরকারি বিধিনিষেধ শিথিলের আট দিন শেষ হচ্ছে আজ। আগামীকাল সকাল থেকে ফের সারাদেশে ১৪ দিনের জন্য জনসাধারণের স্বাভাবিক চলাচলে সরকারি বিধিনিষেধ কার্যকর হচ্ছে। এসময় সব ধরণের শিল্প-কলকারখানাসহ বন্ধ থাকবে সরকারি বেসরকারি সকল অফিস ও প্রতিষ্ঠান। তবে উপনির্বাচনের জন্য সিলেটের তিনটি উপজেলা ও কোরবানীর চামড়া পরিবহণের ক্ষেত্রে বিধি নিষেধ শিথিল থাকবে।

ঈদ উদযাপন আর অর্থনীতির চাকা সচল রাখতে ১৪ই জুলাই থেকে আট দিনের জন্য শিথিল করা হয় জনসাধারণের স্বাভাবিক চলাচলে বিধিনিষেধ। মন্ত্রিপরিষদ বিভাগের ১৩ই জুলাই জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী আজ বিধিনিষেধ শিথিলের শেষ দিন। আগামীকাল ২৩শে জুলাই সকাল ৬টা থেকে ফের কার্যকর হচ্ছে ২৩ দফা শর্তের ১৪ দিনের বিধি নিষেধ।

জনসাধারণের স্বাভাবিক চলাচলে জারি করা সরকারি বিধিনিষেধের শর্তানুযায়ী এই ১৪ দিনে বন্ধ থাকবে সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি সব অফিস। সড়ক, রেল, নৌ ও অভ্যন্তরীণ আকাশ পথের গণপরিবহণ চলবে না। শপিংমল, দোকানপাট, পর্যটন কেন্দ্র, কমিউনিটি সেন্টার, সব ধরণের শিল্প কারখানা, রাজনৈতিক ও সামাজিক অনুষ্ঠান বন্ধ থাকবে।

এছাড়া আদালতের কার্যক্রম পরিচালনার বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দিবেন সুপ্রীম কোর্ট আর ব্যাংক বীমাসহ আর্থিক প্রতিষ্ঠানগুলো চলবে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায়। খোলা থাকবে সব জরুরি পরিসেবা। জরুরি পণ্যবাহী ট্রাক, লরি ও নৌযান, ফেরি ও রেল নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। সকাল ৯টা থেকে বিকেল তিনটা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে বেচাকেনা করা যাবে কাঁচাবাজারে। করোনার টিকা নিতে কার্ড দেখিয়ে ও বিদেশ যাত্রায় টিকিট দেখিয়ে যাতায়াত করা যাবে। সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত হোটেল রেঁস্তোরায় পার্সেল আকারে খাবার বিক্রি করা যাবে।

তবে কোরবানীর পশুর চামড়াবাহী যানবাহন চলবে এই নিষেধাজ্ঞায়ও। এছাড়া ২৮শে জুলাই পর্যন্ত সংসদীয় আসনের উপনির্বাচনের জন্য বিধিনিষেধ শিথিল থাকবে সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলায়।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ