About Us
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
MD. ASHRAF ULLAH - (Bhola)
প্রকাশ ২১/০৭/২০২১ ০৮:১১পি এম

করোনায় ২৪ ঘণ্টায় বেড়েছে শনাক্তের হার, মৃত্যু কমেছে

করোনায় ২৪ ঘণ্টায় বেড়েছে শনাক্তের হার,  মৃত্যু কমেছে Ad Banner
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৭৩ জনের মৃত্যু হয়েছে। একই সময় এ ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ৭ হাজার ৬১৪ জন। আজ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গতকাল মঙ্গলবার দেশে করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২০০ জনের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত এক দিনে আরটি–পিসিআর, জিন এক্সপার্ট ও র্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৬৩৯টি সক্রিয় ল্যাবে ২৪ হাজার ৯৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনাভাইরাস পজিটিভ আসে ৭ হাজার ৬১৪ টি। সে হিসাবে আক্রান্ত শনাক্তের হার ৩০ দশমিক ৪৮ শতাংশ। গতকাল এ হার ছিল হয় ২৯ দশমিক ৩১ শতাংশ।

এ সময়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ বিভাগে গত এক দিনে মারা গেছেন ৫৮ জন। আর খুলনা বিভাগে ৩৮, চট্টগ্রাম বিভাগে ৩২, রাজশাহীতে ১১, বরিশালে ৮, সিলেটে ৬, রংপুরে ১৬ ও ময়মনসিংহে ৪ জন মারা গেছেন।

এক দিনে করোনায় মৃত ১৭৩ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৪৬, বেসরকারি হাসপাতালে ২২ জন এবং বাসায় মারা গেছেন ৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ব্যক্তিদের মধ্যে পুরুষ ৯৮ আর নারী ৭৫ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত ১৭৩ জনের মধ্যে ৯১-১০০ বছর বয়সী ১ জন, ৮১-৯০ বছর বয়সী ১০ জন, ৭১-৮০ বছর বয়সী ৩৫ জন, ৬১-৭০ বছর বয়সী ৪৩ জন, ৫১–৬০ বছর বয়সী ৪২ জন, ৪১–৫০ বছর বয়সী ২২ জন, ৩১–৪০ জন বছর বয়সী ১২ জন, ২১–৩০ বছর বয়সী ৬ জন এবং ১১–২০ বছর বয়সী ২ জন।

এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সেরে উঠেছেন ৯ হাজার ৭০৪ জন রোগী। এ নিয়ে এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৯ লাখ ৬১ হাজার ৪৪ জন। যেখানে এখন পর্যন্ত করোনভাইরাস মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জন। আর মৃত্যু হয়েছে ১৮ হাজার ৪৯৮ জন কোভিড রোগীর।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ