About Us
KAZI ARIFUL KARIM SOHEL - (Khulna)
প্রকাশ ২১/০৭/২০২১ ০১:৪৭পি এম

প্রকাশ পেল ‘আধা’

প্রকাশ পেল ‘আধা’ Ad Banner
জনপ্রিয় গায়ক সাব্বির নাসিরের নতুন গান ‘আধা’। ওমর ফারুক বিশালের মৌলিক কথা ও সুরে, সাজিদ সরকারের মাইলফলক সংগীতে ও সাব্বির নাসিরের আধ্যাত্মিক গায়কীতে গানটির আবেদন শ্রোতাদের কাছে অন্যমাত্রা তৈরি করছে। আধার দৃশ্যায়ন করেন চলচ্চিত্র নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল।

রবিবার সন্ধ্যায় এ গান ও মিউজিক্যাল ফিল্মটির প্রকাশ উপলক্ষে রাজধানীর হাতিরঝিলের একটি রেস্টুরেন্টে উপস্থিত হন গায়ক সাব্বির নাসির, নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বল এবং গানের গীতিকার ও সুরকার ওমর ফারুক বিশাল। এ সময় ‘আঅনুষ্ঠানে সাব্বির নাসির গানটি নিয়ে বলেন, এই মিউজিক্যাল ফিল্মটি বিশেষ তাৎপর্য বহন করে। আমার বন্ধু উজ্জ্বলের সঙ্গে আমার যে সম্পর্ক সেই সম্পর্কের জন্য আমার জীবনে এটি একটি তাৎপর্যপূর্ণ ঘটনা। মূলত ওমর ফারুক বিশাল গানটি লিখেছেন ও সুর করেছেন। এর আগেও তিনি আমার সঙ্গে গান করেছেন। তার লেখা পর পর দু’টি গান শ্রোতাপ্রিয় হয়েছে। গান দুটি হচ্ছে ‘আমারে দিয়া দিলাম’ আর ‘তুমি দমে দম’।

বিশালের সঙ্গে আড্ডা দিতে দিতে আসলেই ‘আধা’ গানটির সৃষ্টি। আড্ডার মধ্যেই একদিন গানটি আমার কণ্ঠে শোনার পর বিশাল খুশি হয়ে গেলেন। বললেন, চলেন কম্পোজ করে ফেলি। এরপর সাজিদ সরকারের সঙ্গে কথা বলতে বলতে সুন্দর একটি মিউজিক রেডি করে ফেলেন সাজিদ। এরপর আমি ভয়েস দিলাম গানটির। আর আমার বন্ধু উজ্জ্বলও গানটি একদিন স্টুডিওতে শোনেন। এর কিছুদিন পর আমি উজ্জ্বলকে মিউজিক্যাল ফিল্মটি নির্মাণের প্রস্তাব দেই এবং এরপর কাজটি একসঙ্গে করা হয় আমাদের।

উজ্জ্বল একজন মেধাবী ও ডেডিকেটেড ফিল্ম মেকার। এ গানটির কথা ও সুর করেছেন ওমর ফারুক বিশাল। এর সঙ্গীত পরিচালনা করেছেন সাজিদ সরকার। প্রথমবার মিউজিক্যাল একটি ফিল্ম নির্মাণ করেছেন জনপ্রিয় পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল। গুণী এই চলচ্চিত্র নির্মাতা ‘আধা’ গানটি সর্ম্পকে বলেন, একজন ফিল্মমেকার হিসেবে আমি চেষ্টা করেছি গানটির যে কথা, গায়কী ও সুর সেটার ভিজুয়াল ইন্টারপ্রেটেশন করার। বলতে গেলে ভিজুয়ালি অনুবাদ করার। সেই চেষ্টাটা ভিডিওতে করেছি।

আর একটা কাজ করতে গেলে তো পরিশ্রম করতেই হয়, আর এটা আমি নিজের পরিশ্রম আমি মনে করি না। মনে করি এটা আমার টিমের পরিশ্রম। ডিওপি রাজু রাজ, প্রোডাকশন ম্যানেজারসহ সকলে বেশ পরিশ্রম করেছেন। আর সাব্বির ভাই নিজে এবং গানের মডেল নীল হুরেরজাহানও খুব পরিশ্রম করেছেন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ