About Us
MD. MUSHFIQUR RAHMAN TAMIM - (Rajshahi)
প্রকাশ ২১/০৭/২০২১ ১১:৫২এ এম

কোরবানির আয়োজন একসাথে,ঈদের আমেজ গ্রামাঞ্চলে!!

কোরবানির আয়োজন একসাথে,ঈদের আমেজ গ্রামাঞ্চলে!! Ad Banner
আজ ঈদ।খুশির দিন,আনন্দের দিন।প্রতিবছর মুসলমান সম্প্রদায়ের মধ্যে দুইটা দিনের অপেক্ষা সকলের এর মধ্যে। ঈদুল ফিতরের জন্য বেশি আগ্রহ সৃষ্টি হয়।দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ঈদ সকলের মধ্যে আনন্দ বয়ে আনে।দেশ দেশান্তর থেকে ছুটে আসে প্রিয়জনদের সাথে মিলে ঈদের মিলন মেলায় একসাথে মিলে ঈদ উদ্ যাপনের জন্য।

তবে ঈদুল আযহা মুসলমান্দের জন্য বেশি আনন্দের।কারণ কোরবানির পশুর আয়োজন সবাই মিলে একসাথে উপভোগ করে। নিজেদের প্রিয় পশুটিকে আল্লাহর নামে উৎসর্গ করে কুরবানির করে।

এমনি খুশির বন্যা বয়ে চলেছে সাহাপানিয়া গ্রামের মানুষদের মধ্যে।সারা বছর একে অন্যের সাথে দ্বন্দ্ব থাকলেও ঈদুল আযহার দিন সবাই একত্রে মিলে মিশে কোরবানির পশুর আয়োজনে একত্র হয়।সম্মিলিত ভাবে সব কাজ কর্ম শেষ করে।

আজ রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার মোহনপুর ইউনিয়নের সাহাপানিয়া গ্রামের সকল গ্রামবাসি একত্রে নির্দিষ্ট একটা জায়গায় কোরবানির পশুর জবাই করে,এবং পশুর রক্ত আবর্জনা নির্দিষ্ট জায়গায় ফেলে পরিবেশ দূষণ থেকে রক্ষা করে।

আর এই আয়োজনে অনেক শিশু -নারী পুরুষ দর্শক হিসেবে উপভোগ করে। গত কয়েকবছর যাবত এমন আয়োজন একসাথে দেখে সকলে অনেক আনন্দিত।এমনকি সকলের সহযোগিতায় সবাই স্বতঃস্ফূর্ত ভাবে কাজ করে।

তবে একটা কথা না বললেই নয়।বর্তমানে মহামারি করোনাভাইরাসে বিবর্জিত পুরো দেশ।বর্তমানে করোনায় আক্রান্তের প্রায় অংশই গ্রামাঞ্চলে।কিন্তু এমন পরিস্থিতিতে এলাকার মানুষদের মধ্যে নেই কোন সচেতনতার ছোয়া।যেই কারনে করোনা সংক্রমণের আশঙ্কা বিদ্যমান। কারণ অনেক জায়গা হতে অনেকেই এসেছে এতে করে করোনার ঝুঁকি অনেক বেড়েছে বলা যায়।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ