About Us
MD ROBIUL KARIM - (Gazipur)
প্রকাশ ২১/০৭/২০২১ ১১:৫০এ এম

গরুর ফিরতি ট্রাকে ঈদের দিনেও বাড়ি ফিরছে মানুষ

গরুর ফিরতি ট্রাকে ঈদের দিনেও বাড়ি ফিরছে মানুষ Ad Banner
হাজারো যাত্রী, সঙ্গে যানজট। যানজট আর যাত্রীদের ভীড় পাড়ি দিয়েই প্রিয়জনের সঙ্গে ঈদ করতে গ্রামে যাচ্ছেন হাজারও মানুষ। গত কয়েক দিনের মতো ঈদের দিন ভোরে মহাসড়কে রয়েছে ঘরমুখো মানুষের ভিড়।

বুধবার (২১ জুলাই) সকালে গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দেখা যায় যানবাহনের কিছুটা চাপ। বিশেষ করে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় উত্তরবঙ্গের মানুষ এখনও গ্রামের দিকে ছুটছেন।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঈদের পর আবারও লকডাউনের কারণে পোশাক কারখানা বন্ধ থাকবে। এ কারণে শেষ মুহূর্তে অনেকেই গ্রামে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বেশিরভাগ মানুষ পরিবারের সব সদস্যদের নিয়ে রওনা হয়েছেন। ভাড়া বেশি হওয়ার স্বল্প আয়ের এসব মানুষ গাদাগাদি করে ট্রাক ও পিকআপে করে রওনা দিয়েছেন।

পরিবার নিয়ে রংপুর যাবেন সোহেল রানা। তিনি বলেন, ‘গার্মেন্টস ছুটি দিয়েছে ৫ দিন। তাই ভেবেছিলাম, করোনার এমন পরিস্থিতির মধ্যে বাড়ি যাবো না। কিন্তু রাতে খবরে শুনলাম ৫ তারিখ পর্যন্ত লকডাউন। তাই পরিবার নিয়ে ট্রাকে করে বাড়ি যাচ্ছি।’

সালনা (কোনাবাড়ি) হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক বলেন, ‘রাস্তায় হাজার হাজার মানুষ। সবাই জ্যাম পেরিয়েই বাড়ি গেছে। যারা যেতে পারেনি তারা ঈদের দিন ভোরে রওনা হয়েছে। এখন তেমন যানজট নেই বললেই চলে।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ