About Us
Robel Ahammed - (Tangail)
প্রকাশ ২১/০৭/২০২১ ০৯:২৪এ এম

আসছে কঠোর লক-ডাউন, বিচ্ছিন্ন হচ্ছে রাজধানী ঢাকা

আসছে কঠোর লক-ডাউন, বিচ্ছিন্ন হচ্ছে রাজধানী ঢাকা Ad Banner
* ঈদের পর দেয়া হচ্ছে কঠোর লক ডাউন, বিচ্ছিন্ন হচ্ছে রাজধানি ঢাকা* আগামী ২৩ জুলাই শুক্রবার সকাল ৬টা থেকে আগামী ৫ আগস্ট পর্যন্ত কঠোর লকডাউন চলবে। এ সময় গার্মেন্টসসহ সব ধরনের শিল্পকারখানাসহ সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। জরুরি সেবা, গণমাধ্যম ও খাদ্য উৎপাদনে সংশ্লিষ্ট পরিবহন ছাড়া সব ধরনের পরিবহন বন্ধ থাকবে। গণপরিবহন বিশেষ করে বাস, ট্রেন, লঞ্চ ও অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ থাকবে। আর এভাবেই রাজধানী হয়ে যাবে সারাদেশ থেকে বিচ্ছিন্ন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ঈদের পর ১৪ দিন যে লকডাউন আসছে তা কঠোর থেকে কঠোরতম হবে। তাই লকডাউন নিশ্চিতে জিরো টলারেন্সে থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ ব্যাপারে জন প্রশাসন মন্ত্রী সকলের সাবি'ক সহযোগিতা কামনা করেন।

এদিকে ঈদের পর বিধিনিষেধে অফিস বন্ধ থাকলেও সরকারি কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে উপস্থিত থেকে মাঠ পর্যায়ে অর্পিত দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। এই বিষয়ে নির্দেশনা দিয়ে সকল দপ্তর সচিবকে চিঠি পাঠানো হয়েছে।

এতে বলা হয়, কোভিড-১৯ সংক্রমণ রোধে ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ ঘোষণাসহ বিভিন্ন বিধিনিষেধ আরোপ করা করেছে। চিঠিতে বিধিনিষেধ আরোপকালীন সচিবদের অধীনস্থ বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ের সব দফতরের সরকারি কর্মচারীকে কর্মস্থলে উপস্থিত থাকতে এবং তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

ঈদুল আযহাকে কেন্দ্র করে পূব'বতী' শিথিল করা লক-ডাউনের মধ্য দিয়ে দূরবর্তী যান চলাচল ও মানুষ চলাচলের মধ্য কোন স্বাস্থ্যবিধি মানা হয়নি। স্বাস্থ্য বিষয়ক গবেষকগণ আশংকা করছেন ঈদ পরবর্তী করোনার প্রকোপ বাড়তে পারে।

সরকার আসন্ন ঈদ পরবর্তী সাধারণ জনগণের জন্য কি প্রতিরোধ ও প্রতিকার রেখেছেন তাই এখন দেখার দেখার বিষয়।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ