About Us
Abu Sadek Muhammad Nayeem - (Chattogram)
প্রকাশ ২১/০৭/২০২১ ০৯:২১এ এম

চীনে তীব্র ঝড় ও টানা বর্ষণে সৃষ্ট বন্যায় ৬৩ জনের মৃত্যু।

চীনে তীব্র ঝড় ও টানা বর্ষণে সৃষ্ট বন্যায় ৬৩ জনের মৃত্যু। Ad Banner
চীনের হেনান প্রদেশের উপর দিয়ে বয়ে চলা তীব্র ঝড় ও টানা বর্ষণের ফলে সৃষ্ট বন্যায় কমপক্ষে ৬৩ জন নিহত হয়েছে।যারা সবাই হেনানের ঝেংঝু শহরের বাসিন্দা।বন্যায় অঞ্চলটির জীবন যাত্রা একেবারে স্থবির হয়ে দাঁড়িয়েছে।
এদিকে দেশটির আবহাওয়া অধিদপ্তর হেনানসহ অন্যান্য প্রদেশের জন্য সর্বোচ্চ বন্যার ও ঘুর্নিঝড়ের সতর্কতা জারি করেছে কারণ ঘুর্নিঝড়ে সৃষ্ট তীব্র বর্ষণের ফলে বন্যা আরো ভয়াবহ রূপ নিতে পারে।তাই সেখানকার বাসিন্দাদের নিরাপদ স্থানে আশ্রয় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।
সরকারী নিউজ এজেন্সি সিনহুয়া জানিয়েছে, হেনান প্রদেশের ১০ হাজারের বেশি বাসিন্দাকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে স্থানান্তরিত করা হয়েছে।বন্যায় ২৪ হাজার ৪৭৪ টি বাড়ি, শাওলিন মন্দির এবং অন্যান্য বহু সাংস্কৃতিক নিদর্শনসহ শিল্প ও কৃষিতে ব্যাপক ক্ষতি সাধন করেছে। এদিকে দেশটির আবহওয়া অধিদপ্তর পূর্ব চীনে ঘূর্নিঝড় ইনফার আঘাত হানা সম্পর্কে সতর্ক সংকেত ঘোষণা করেছে।

চীনের বর্ষাকালে বন্যা হওয়া একটি নিয়মিত ঘটনা যা বার্ষিক হিসাবে রাস্তাঘাট, ফসল এবং ঘরবাড়ির ব্যাপক বিপর্যয়ের সৃষ্টি করে।তবে কয়েক দশক ধরে বাঁধ ও লেভির ব্যাপক পরিমাণে নির্মাণের ফলে বিপর্যয় আরও বেড়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ