About Us
NAZMUL - (Joypurhat)
প্রকাশ ২০/০৭/২০২১ ০৪:৫৩পি এম

মালদ্বীপের প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রীর আম উপহার

মালদ্বীপের প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রীর আম উপহার Ad Banner
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্ধুত্বের নিদর্শন হিসেবে মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহর জন্য ৫০০ কেজি হাঁড়িভাঙা আম পাঠিয়েছেন।

আজ সোমবার মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল নাজমুল হাসান মালদ্বীপের পররাষ্ট্র মন্ত্রণালয়ের রাষ্ট্রাচারপ্রধান আয়েশা শান সাকির কাছে উপহারের আম হস্তান্তর করেন।

বাংলাদেশ হাইকমিশন এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মালদ্বীপের রাষ্ট্রাচারপ্রধান সে দেশের প্রেসিডেন্টের পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে ওই শুভেচ্ছা উপহার পাঠানোর জন্য আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

এর আগে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য ৪ জুলাই স্থলসীমান্ত দিয়ে হাঁড়িভাঙা আম উপহার পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এ ছাড়া ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং ত্রিপুরা, আসাম, মেঘালয় ও মিজোরামের মুখ্যমন্ত্রীদের জন্যও বাংলাদেশের প্রধানমন্ত্রী আম উপহার পাঠান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো উপহারের আম ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিভূত করেছে। আর এই উপহার নরেন্দ্র মোদিকে গত মার্চ মাসে ঢাকা সফরের সময় শেখ হাসিনার উদাত্ত আতিথেয়তার কথা মনে করিয়ে দিয়েছে।

আম উপহার পাওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ৫ জুলাই লেখা চিঠিতে এই প্রতিক্রিয়া জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ