About Us
Md. Razib Hossain - (Kushtia)
প্রকাশ ২০/০৭/২০২১ ০৩:৫৬পি এম

পেট্রোল দিয়ে গোয়াল ঘরে আগুন, পুড়ে মরলো দুটি গরু

পেট্রোল দিয়ে গোয়াল ঘরে আগুন, পুড়ে মরলো দুটি গরু Ad Banner
মাদারীপুরে পেট্রোল দিয়ে দুর্বৃত্তদের ধরিয়ে দেয়া আগুনে গোয়ালঘরে থাকা দুটি গরুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। আরো দুটির গাভীর ৯০ ভাগ পুড়ে যাওয়ায় অবস্থা আশঙ্কাজনক। মঙ্গলবার ভোরে সদর উপজেলার রাস্তি ইউনিয়নের পুটিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন ক্ষতিগ্রস্ত খামারি ও এলাকাবাসী। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে সদর মডেল থানা পুলিশ।

পুলিশ ও ক্ষতিগ্রস্ত পরিবার জানায়, মাদারীপুর সদর উপজেলার রাস্তি ইউনিয়নের পুটিয়া গ্রামের নান্নু হাওলাদার কয়েক বছর আগে নিজ বাড়িতে গড়ে তোলেন গোয়ালঘর। পরে ব্যাংক ঋণ নিয়ে ৪টি গরু লালন-পালন করে স্বাবলম্বী হন।

কোরবানির জন্য একটি রাখাসহ ৪টি গরুকে রাতের খাবার দিয়ে বাড়ির সবাই ঘুমিয়ে পড়েন। রাত তিনটার দিকে আগুনের লেলিহান শিখা দেখতে পান বাড়ির লোকজন। চিৎকার চেঁচামেচির একপর্যায়ে এলাকাবাসী দেড় ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগেই আগুনে দুটি গরু পুড়ে মারা যায়। গুরুতর আহত হয় আরো দুটি গাভী।

ক্ষতিগ্রস্ত পরিবারের দাবি, পূর্ব শত্রুতার জেরে পেট্রোল দিয়ে গোয়ালঘরে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসী। খবর পেয়ে মঙ্গলবার সকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে পুলিশ।

স্থানীয়রা জানান, এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করতেই দুর্বৃত্তরা আগুন দিয়ে নিরীহ প্রাণিগুলোকে হত্যা করেছে। পেট্রোলের গন্ধ এখনও চারদিকে ছড়িয়ে আছে। যারা এমন কাজ করেছে প্রশাসনের উচিৎ এই নরপশুদের খুঁজে বের করে কঠিন বিচার করা।

ক্ষতিগ্রস্ত গরুর মালিক নান্নু হাওলাদার বলেন, অনেক কষ্ট করে গরুগুলো লালনপালন করে স্বাবলম্বী করে তুলি। দুটি গরু ইতোমধ্যে মারা গেছে। বাকি দুটির অবস্থাও আশঙ্কাজনক। গাভী দুটির শরীরের ৯০ শতাংশ পুড়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। গরুর মৃত্যুতে কিভাবে এখন মানুষের দেনা পরিশোধ করবো। যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের কঠোর শাস্তি দাবি করছি। পাশাপাশি সরকারের কাছে সহযোগিতা কামনা করছি।

মাদারীপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি). মো. কামরুল ইসলাম মিঞা জানান, সকালে গ্রামপুলিশের মাধ্যমে গোয়ালঘরে আগুনের বিষয়টি খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থল পরিদর্শন করা হয়। ক্ষতিগ্রস্ত পরিবার লিখিত অভিযোগ দিলে মামলা নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ