About Us
MD. ASHRAF ULLAH - (Bhola)
প্রকাশ ২০/০৭/২০২১ ১১:৫৪এ এম

কাশেম রিমান্ডে , সাধারণ বীমার; আত্মসাৎ ২৬ কোটি টাকা

কাশেম রিমান্ডে , সাধারণ বীমার;  আত্মসাৎ ২৬ কোটি টাকা Ad Banner
২৬ কোটি ১৪ লাখ ৯৮ হাজার টাকা আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় সাধারণ বীমা করপোরেশনের নিউ মার্কেট শাখার সাবেক ব্যবস্থাপক (ম্যানেজার) মো. আবুল কাশেমের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার ঢাকার সিনিয়র বিশেষ জজ ও মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রিমান্ড মঞ্জুর করেন।

সকালে আসামি মো. আবুল কাশেমকে রাজধানীর মতিঝিল এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এরপর তাঁকে আদালতে হাজির করা হয়। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক আসামিকে তিন দিনের রিমান্ডে নিতে আবেদন করেন। শুনানি শেষে আদালত তদন্ত কর্মকর্তার আবেদন মঞ্জুর করেন।

এর আগে গত বছরের ৯ নভেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে মো. আবুল কাশেমের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, সাধারণ বিমার প্রধান কার্যালয়ের শাখা-৯ নিউ মার্কেটের সাবেক ম্যানেজার ও শাখা প্রধান আবুল কাশেম অপরাধজনক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে ক্ষমতার অপব্যবহার করেন। তিনি প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে তৈরি নথিকে আসল হিসেবে ব্যবহার করে ব্যাংক হিসাব খোলেন। তিনি ওই হিসাবে বিমা প্রিমিয়ামের টাকা জমা করে ওই টাকা থেকে ২৬ কোটি ১৪ লাখ ৯৮ হাজার ২০৩ নগদ তুলে নেন।

পরে তিনি এসব অর্থ ব্যাংক হিসাবে স্থানান্তর করে আত্মসাৎ করেন। এসব অর্থ বৈধ করার উদ্দেশে হস্তান্তর, রূপান্তর ও স্থানান্তরও করেন তিনি।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ