About Us
শুক্রবার, ৩০ জুলাই ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
MD. ASHRAF ULLAH - (Bhola)
প্রকাশ ২০/০৭/২০২১ ১২:৩৪পি এম

বিশ্বে করোনার ‘হটস্পট’ ৫ দেশ ইন্দোনেশিয়াসহ

বিশ্বে করোনার ‘হটস্পট’ ৫ দেশ ইন্দোনেশিয়াসহ Ad Banner
বিশ্বে করোনার হটস্পট এখন ইন্দোনেশিয়া। গত এক সপ্তাহে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মধ্যপ্রাচ্যের এই দেশটিতে। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের শীর্ষ তালিকার ১৪তম স্থানে থাকা দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছে ২৯ লাখ ১১ হাজার ৭৩৩ জন।

এর মধ্যে গত সাত দিনে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ৩ লাখ ৪৪ হাজার ১০৩ জন। আগের সপ্তাহে আক্রান্ত শনাক্ত হয় ২ লাখ ৫৩ হাজার ৮০১ জন।

বিশ্বে শেষ এক সপ্তাহে যেখানে মোট আক্রান্তের হার ১৬ ভাগ বেড়েছে। সেখানে ইন্দোনেশিয়ায় আগের সপ্তাহের তুলনায় এই বৃদ্ধির হার ৩৬ ভাগ। অবশ্য এই হিসেবে গত সপ্তাহে সবচেয়ে বেশি আক্রান্তের হার দেখা গেছে ব্রিটেনে। দেশটিতে আগের সপ্তাহের তুলনায় করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ৪২ ভাগ বেশি।

মঙ্গলবার পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের প্রকাশিত তথ্যে দেখা গেছে, গত সপ্তাহে বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছে ৩৬ লাখ ১৯ হাজার ৮৩২ জন। এর মধ্যে একক দেশ হিসেবে সবচেয়ে বেশি করোনা বা কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ইন্দোনেশিয়ায়।

দেশটিতে আক্রান্তের পাশাপাশি মৃত্যুও আগের সপ্তাহের তুলনায় বেড়েছে। আগের সপ্তাহে ইন্দোনেশিয়ায় মৃত্যু হয়েছিল ৬ হাজার ২১৫ জন। আর শেষ সপ্তাহে এই সংখ্যা ২২ ভাগ বেড়ে হয়েছে ৭ হাজার ৫৬৫ জন।

আক্রান্তে এর পরে আছে ব্রিটেন। লকডাউন তুলে নেয়া ব্রিটেনে গত সপ্তাহে মোট আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ৩ লাখ ১৯ হাজার ২৭৬ জন। দেশটিতে আগের সপ্তাহে এই সংখ্যা ছিল ২ লাখ ২৪ হাজার ৬৩৯ জন।
গত সপ্তাহে সর্বোচ্চ আক্রান্ত পাঁচটি দেশের মধ্যে তৃতীয় স্থানে আছে ব্রাজিল। এর পরে ভারত ও যুক্তরাষ্ট্র। আর এই তালিকায় বাংলাদেশের নাম ১৩তম স্থানে।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ