About Us
Azizur Rahman babu - (Shariatpur)
প্রকাশ ২১/০৭/২০২১ ০৩:৪০এ এম

জীবনে সময়েরর কাছ থেকে শিক্ষা নিন - ঠকবেন না

জীবনে সময়েরর কাছ থেকে শিক্ষা নিন - ঠকবেন না Ad Banner
জীবনে সময়ের শিক্ষা - বড় শিক্ষা । আজ যে ঘটনাটা নিয়ে আপনি কাঁদছেন, কয়েক মাস কিংবা কয়েক বছর পর পিছন ফিরে ঐ একই ঘটনার কথা মনে পড়লে খেয়াল করবেন, আপনার আর কান্না পাচ্ছে না। কোন কোন ক্ষেত্রে পিছনের ঐ কান্নার ঘটনার কথা মনে করলে আপনি হেসে ফেলবেন আর ভাববেন "কতটা বোকাই না ছিলাম আমি!" আপনি বিশ্বাস করেন আর নাই করেন, "সময়" নামের জিনিসটা সবকিছু বদলে দিবে। চিন্তা ভাবনা, দুঃখ-কষ্ট, ভালোবাসা সবকিছু বদলে দিবে, আপনার ভেতরটাকে সে নতুন করে সাজিয়ে তুলবে।

আজ আপনার কাছে যেটা অনেক বেশি "মূল্যবান", কালবা পরশু ঐটাই " মূল্যহীন " হয়ে যেতেই পারে। অনেকেই মাঝে মাঝে বলেন আমি অমুক এর থেকে কষ্ট পেয়েছি ভুলতে পারছি না আমার আর বাঁচতে ইচ্ছে করে না, ডিপ্রেসড লাগে, আমি কি করবো ? ধৈর্য ধরুন ।

" Time is a Great Healer " সময় সব ক্ষত সারিয়ে দিবে, সব দুঃখ ভুলিয়ে দিবে আস্তে আস্তে। সময় নেন। ছোটবেলায় একটা খেলনা ভেঙ্গেছিলো দেখে চিৎকার করে কান্নাকাটি করেছি, এখন ঐ খেলনার কোন মূল্য আছে? ধাক্কা খেয়ে পড়ে গিয়ে কতবার কেঁদেছি এখন রাস্তায় ধাক্কা খেয়ে পড়ে গেলে তাড়াতাড়ি উঠে দাঁড়িয়ে আবার হাঁটা শুরু করি, কেউ দেখে ফেললো নাতো! তাই না? আগের মত কি আর কাঁদি? অবশ্যই না ! সময় নেন, সব রোগের ওষুধ হলো সময় নেয়া। কেউ কষ্ট দিয়েছে ? একটু সময় নিয়ে কষ্ট সহ্য করেন! এক সময় হয় কষ্টটা ভুলে যাবেন। না হয় কষ্টটা আর গায়ে লাগবে না। কিংবা এই কষ্টটার কথা মনে করে হাসি আসবে !

চোখ থেকে না হয় দু ফোঁটা অশ্রু পড়লোই, হাত দিয়ে ঘুমের ওষুধটা কিংবা ফ্যানের সাথের দড়িটা স্পর্শ না করে, হাত দিয়ে বরং অশ্রুটুকু মুছে ফেলি, আল্লাহর প্রতি বিশ্বাস রাখেন, সব বদলে যাবে এক সময়। একটি বার পিছন ফিরে দেখার জন্য হলেও অপেক্ষা করি, সময় নেই , মরলেই তো সব শেষ ! টিকে থাকার দৃঢ় ইচ্ছে রাখি ! দেখি না কি হয় ??

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ

KAZI ARIFUL KARIM SOHEL - (Khulna)
প্রকাশ ০৯/০৭/২০২১ ০২:৪৯এ এম