About Us
শুক্রবার, ৩০ জুলাই ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Md Shahjalal - (Jhenaidah)
প্রকাশ ২০/০৭/২০২১ ১১:৩৩এ এম

ঝিনাইদহে মানুষ শূন্য ৮০বছর একটি গ্রাম

ঝিনাইদহে মানুষ শূন্য ৮০বছর একটি গ্রাম Ad Banner
গ্রাম আছে মানুষ নেই। শুনতে অদ্ভুত মনে হলেও বিষয়টি একেবারেই সত্য। ভাবছেন এ গ্রামটি আবার কোথায়?এটি বাংলাদেশর ঝিনাইদহ জেলার,কোটচাঁদপুর থানার এলাঙ্গী ইউনিয়নের একটি গ্রাম।

শোনা যায় গ্রামটিতে কলেরা রোগের মহামারীতে মানুষ মারা যেতে লাগলে, সেখানকার মানুষ প্রাণ বাঁচানোর জন্য পার্শ্ববর্তী বিভিন্ন গ্রামে চলে যায়।সেখানে গেলে এখনো দেখতে পাওয়া যায় গ্রাম বাসীর রেখে যাওয়া বিভিন্ন নিদর্শন, সেখানে আরও রয়েছে রাস্তাঘাট, কালভার্ট, গোসল করার জন্য পুকুর, আবাদি জমি ইত্যাদি।

পার্শ্ববর্তী গ্রামবাসীদের কাছে শুনলে, তারা বলেন গ্রামটি প্রায় ৮০ বছর মানুষ শূন্য, গ্রামটিতে একসময় মানুষ,পরিবার,সমাজ সবই ছিল। এমনকি এখনো গ্রামটি বাংলাদেশের গ্রামের তালিকায় রয়েছে। গ্রামের বয়জ্যোষ্ঠ্যরা জানান মঙ্গল পাঠান নামক এক প্রভাবশালী ব্যক্তির নামে গ্রামটি অবস্থিত। তবে এখন কেউ যায় কিনা শুনতে চাইলে, তারা বলেন চাষাবাদের জন্য দলবদ্ধ ভাবে মানুষজন এখন যায়।তবে একা-একা কোনো ব্যক্তি যাবার সাহস পায় না।

তবে বর্তমান গ্রামটিতে মানুষ ফেরাবার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে। যেমন সেখানে একটি কমিউনিটি ক্লিনিক, মজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর ঘর সহ ব্যক্তি পর্যায়ে এক তরুণ মুরগী ফার্ম স্থাপন করেছেন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ