About Us
সাইফুল বারী - (Dhaka)
প্রকাশ ১৯/০৭/২০২১ ১১:৩২পি এম

মিউজিশিয়ান থেকে ফ্রিল্যান্সার রাজা মিয়া

মিউজিশিয়ান থেকে ফ্রিল্যান্সার রাজা মিয়া Ad Banner
রাজা মিয়া একজন সফল ফ্রিল্যান্সার। সংগীত জগতে দিয়ে কর্মজীবন শুরু হলেও সফল হয়েছেন ফ্রিল্যান্সিং করে। তিনি একজন স্বপ্নবাজ লোক। শৈশব-কৈশোর কেটেছে পুরান ঢাকা। উচ্চ শিক্ষার জন্য রাশিয়াও পাড়ি জমিয়েছিলেন। দেশে ফিরেই বেশকিছু উল্লেখযোগ্য কাজ করেছেন তিনি। তার হাতের স্পর্শেই দেশের চলচ্চিত্র অঙ্গনের নায়ক-নায়িকা, গায়ক-গায়িকাদের ফেসবুক প্রোফাইল ও পেইজ ভেরিফাই ব্লু বেইজ হয়েছে।

রাজা মিয়া একাধারে আইটি স্পেশালিস্ট, ওয়েব ডেভেলপার, লগো ডিজাইন থেকে শুরু করে আইটি রিলেটেড সব কাজই করে থাকেন। তিনি ফ্রিল্যান্সার হিসেবে ২০১৪ সালে ক্যারিয়ার শুরু করেন।

রাজা মিয়া ২০০৭ সালে এসএসসি পরীক্ষা দিয়ে ২০০৯ সালে ইম্পেরিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর ২০১০ সালে ড্যাফোডিল ইউনিভার্সিটিতে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা শেষ করেন। স্বপ্ন বাস্তবায়ন করতে ২০১৬ সালে চলে যান রাশিয়া। সেখান থেকে উচ্চ শিক্ষা গ্রহণ করে দেশে ফিরেন রাজা মিয়া।

আইটি স্পেশালিস্ট হয়ে উঠার গল্প বললেন রাজা মিয়া। তিনি বলেন, সবারই জীবনের কিছু না কিছু লক্ষ্য থাকে। আমার মূলত লক্ষ্য হচ্ছে দেশ ও জাতির উন্নয়নে নিজেকে নিয়োজিত রাখা। মিডিয়া পারসন, আর্টিস্ট এবং রাজনীতিবিদরা দেশ ও জাতিকে রিপ্রেসেন্ট করে। তাদের নিয়েই আমি কাজ করছি। তাদের নামে-বেনামে ভুয়া ফেসবুক, পেইজ খোলা হয়। এ কারণে অনেক বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হয়। যেমন ভুয়া আইডি করে নাম এবং ছবি ব্যবহার করে, পরবর্তী সময়ে স্ক্যান্ডালের শিকার হতে হয়। এসব সমস্যা থেকে মুক্তি পেতেই আমি তাদের ফেসবুক প্রোফাইল, আর পেইজ নিয়ে কাজ করছি।

রাজা বলেন, ইতিমধ্যে আমি চিত্র নায়ক ওমর সানির ফেসবুক প্রোফাইল ভেরিফাই করে ব্লু-ব্যাজ করে দিয়েছি। ওমর সানির ফেসবুক আইডিতে গিয়ে দেখা যায়, এক সময়ের পর্দা কাপানো নায়ক রাজা মিয়াকে ধন্যবাদ জানিয়ে স্ট্যাটাসও দিয়েছেন। তাছাড়াও এখনকার সময়ের ব্যস্ততম নায়িকা পুজা চেরির ফেসবুক পেইজ ভেরিফাই করে ব্লু-ব্যাজ করে দিয়েছি। হিরো আলমের ফেসবুক পেইজ ব্লু-ব্যাজ করেছি। তাছাড়া দীর্ঘদিন ধরে চলচিত্র নায়িকা মৌসুমি ও চিত্র নায়ক অমিত হাসানের আইটি এক্সপার্ট হিসেবে দায়িত্ব পালন করছি।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ