About Us
MD Saifur Rahman
প্রকাশ ১৯/০৭/২০২১ ১১:৩০পি এম

ফ্রী বা পাবলিক ওয়াই-ফাই ব্যাবহার আপনার জন্য হতে পারে মহা বিপদ

ফ্রী বা পাবলিক ওয়াই-ফাই ব্যাবহার আপনার জন্য হতে পারে মহা বিপদ Ad Banner
অনেকেই ভি.আই.পি হোটেল কিংবা আবাসিক হোটেল অথবা যেকোনো জায়গায় 'ফ্রি' ওয়াফাই অফার দেখলেই মোবাইলে কানেক্ট করে নেন! ফ্রি ওয়াফাই শুনলেই মন ভরে দীর্ঘ শ্বাস নিয়ে থাকেন আসলে এই অফারে আপনি যেমন খুশিই থাকেন তেমনি হতে পারে ভয়াবহ বিপদ। ফ্রি ওয়াইফাই কানেক্টেট করার সাথে সাথে আপনার ফোন আইপি চলে যায় তাদের কাছে,

যে আইপি দিয়ে তারা আপনার মোবাইল ফোন কন্ট্রোল করে বিভিন্ন ডাটা সংগ্রহ করে থাকে এবং আপনাকে পরবর্তিতে কিছু মাস পরে unknown হ্যা'কার সেজে হয়রানি করতে থাকবে এবং তারা আপনার ডিভাইস থেকে ডাটা নিয়ে সংগ্রহ করে আপনার সব আত্মীয়স্বজন এর ডাটা নিয়ে ব্লেকমেইল করে অর্থ চাইবে। গতকাল এরকম একটা চক্রকে আইনের আওতায় আনা হয়েছে,তাদের থেকে নেওয়া প্রথম অস্বিকার করলেও পরে নিজেদের অপরাধ স্বিকার করে এই উক্তি গুলো প্রদান করে।

প্রথমত তারা কিছুই করবেনা ডাটা গুলো নিজেদের কাছে রেখে দিবে,_ কিন্তু ১ মাস ২ মাস ১/২ বছর পরে নাড়াছাড়া দিয়ে উঠে আপনাকে ব্লেক মেইল করবে এবং তাদের চাহিদা পুরন করতে চাইবে। আর যথাসম্ভব পাব্লিক ওয়াইফাই থেকে যথেষ্ট দূরে থাকার অনুরোধ করা হলো সবাইকেই। শেয়ার করে সবাইকে সচেতন করার অনুরোধ করা হলো,অথবা আপনার ভ্রমণ প্রিয় বন্ধুদের মেন্সন করে তাদের এই পোস্টের দিকে যথেষ্ট নজর দেওয়ার জন্য অনুরোধ করবেন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ