About Us
শুক্রবার, ৩০ জুলাই ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Abusayed - (Gazipur)
প্রকাশ ১৯/০৭/২০২১ ১১:২৯পি এম

ট্রাকে করেই বাড়ি ফিরছে মানুষ

ট্রাকে করেই বাড়ি ফিরছে মানুষ Ad Banner
ঈদুল আযহাকে কেন্দ্র করে গত তিন দিন ধরে কর্মস্থল ঢাকা ছাড়ছে ঘরমুখো সাধারণ মানুষ। বৃহত্তর উত্তরবঙ্গের প্রবেশদ্ধার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দূরপাল্লার বাস চলাচল করছে ধীরগতিতে।সোমবার থেকে শিল্প কারখানা বন্ধ ঘোষণা করায় মহাসড়কে উত্তরবঙ্গ গামী যাত্রীদের চাপ বেড়েছে আগের তুলোনয় কয়েক গুন।গনপরিবহন গুলোতে প্রতি আসনেই যাত্রী বহন করায় এবং মহাসড়কে ঘরমুখী মানুষের ঢল নামায় মানা হচ্ছে না সাস্থ্যবিধি।ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের যাত্রীদের চাপ বৃদ্ধি পাওয়ায় ট্রাকে করেই ঝুঁকিপূর্ন ভাবে বাড়ি ফিরছে সাধারন মানুষ।

পরিবহন গুলোতে আসন ফাঁকা না পেয়ে সাধারণ মানুষ অতিরিক্ত ভাড়া দিয়ে ট্রাক-পিকআপ, প্রাইভেট কার, অটোরিকশা এবং মোটরসাইকেলে পাড়ি দিচ্ছে বহুদূরের পথ। সরে-জমিনে দেখা গেছে, কালিয়াকৈর শিল্পাআঞ্চল হওয়াতে উপজেলার চন্দ্রা ,পল্লীবিদুৎ ,সফিপুর, মৌচাক এলাকায় গত কয়েক দিন ধরে ঈদমুখী যাত্রীর সংখ্যা বেড়ে যাওয়ায় মহাসড়কে যানবাহনে ¯^াস্থ্যবিধি মানার প্রবণতাও একে বারেই ছিলনা। আন্তঃজেলার পরিবহন গুলো ¯^াভাবিকের থেকে কয়েকগুণ বেশি ভাড়া নিলেও বাসের প্রতিটি সিটেই অতিরিক্ত যাত্রী বহন করা হয়েছে। এমনকি কোনো কোনো বাসে দাঁড়িয়ে যাত্রী নেয়ার মতোও পরিস্থিতিও দেখা গেছে। অতিরিক্ত ভাড়া আদায় এবং যাত্রীদের হয়রানির অভিযোগও রয়েছে।এদিকে মহাসড়কে হাইওয়ে পুলিশের কঠোর নজরদারি লক্ষ্য করা গেছে।

সালনা হাইওয়ে কোনাবাড়ি থানার পুলিশের (ওসি) মীর গোলাম ফারুক জানান, কারখানা ছুটি ঘোষনা করায় যাত্রী এবং পরিবহনের চাপ বেড়ে গেছে।যানবাহন কিছুটা দীর গতিতে চলাচল করছে।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ