About Us
M Najmul Haque - (Tangail)
প্রকাশ ১৯/০৭/২০২১ ০১:৪৫পি এম

বঙ্গবন্ধু সেতুতে প্রায় ৩ কোটি টাকা টোল আদায়

বঙ্গবন্ধু সেতুতে প্রায় ৩ কোটি টাকা টোল আদায় Ad Banner
বঙ্গবন্ধু সেতুতে গত ২৪ ঘণ্টায় প্রায় ৩৯ হাজার ৪৮১টি যানবাহন চলাচল করেছে। এসব যানবাহন থেকে টোল আদায় হয়েছে প্রায় তিন কোটি টাকা। সোমবার (১৯ জুলাই) বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার (১৮ জুলাই) সকাল ৬টা থেকে সোমবার (১৯ জুলাই) সকাল ৬টা পর্যন্ত ছোট-বড় বিভিন্ন ধরনের প্রায় ৩৯ হাজার ৪৮১টি যানবাহন সেতু পার হয়। এতে টোল আদায় হয় ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা। এ সময়ে উত্তরববঙ্গগামী যানবাহন বেশি চলাচল করেছে।

তিনি আরও জানান, এই সময়ে সেতু দিয়ে ঢাকাগামী ১৯ হাজার ৬২৮টি যানবাহন পার হয়েছে। এতে টোল আদায় হয় ১ কোটি ৫৮ লাখ ৪৩ হাজার ২৪০ টাকা। অপরদিকে উত্তরবঙ্গগামী যানবাহন পার হয়েছে ১৯ হাজার ৮৫৩টি। এতে টোল আদায় হয় ১ কোটি ৪০ লাখ ৪ হাজার ৮০০ টাকা।

এর আগে গত শুক্রবার সকাল ৬টা হতে শনিবার সকাল ৬টা পর্যন্ত ৩৩ হাজার ৯১২টি যানবাহন চলাচল করেছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৯২ লাখ ৭৪ হাজার ৮০০ টাকা।
শনিবার সকাল ৬টা হতে রোববার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায যাত্রীবাহী বাস, ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন মিলিয়ে ৩২ হাজার ৭১৩টি যানবাহন বঙ্গবন্ধু সেতু পার হয়। এ থেকে টোল আদায় হয়েছে ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা।

উল্লেখ, ১৯৯৮ সালে বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর থেকে কর্তৃপক্ষ টোল আদায় করছে। বর্তমানে সেতুর টোল আদায় করছে কমিউটার সিস্টেম নেটওয়ার্ক (সিএনএস)।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ