About Us
Nasim khan - (Narsingdi)
প্রকাশ ১৯/০৭/২০২১ ১২:১৪এ এম

সরকারি চাল বিতরণে নরসিংদির রায়পুরায় ব্যাপক অনিয়ম

সরকারি চাল বিতরণে নরসিংদির রায়পুরায় ব্যাপক অনিয়ম Ad Banner
নরসিংদীর রায়পুরা উপজেলার হাইরমারা ইউনিয়নে কর্মহীন মানুষের মাঝে সরকারী (ভিজিএফ) চাল বিতরনে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। সরকার নির্ধারিত প্রত্যেককে ১০ কেজি চালের পরিবর্তে ৫/৭ কেজি করে বিতরণ করা হয়েছে এমন অভিযোগ সুবিধাভোগীদের।

রবিবার (১৮জুলাই) সকালে হাইরমারা ইউনিয়ন পরিষদের পক্ষ হইতে এ চাল বিতরণকালে অনিয়ম দেখা দিলে খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় বেশ কয়েকজন স্থানীয় সংবাদকর্মী।

সরজমিনে উক্ত ইউনিয়ন এ গিয়ে জানা যায়, কর্মহীন মানুষদের জন্য বরাদ্ধকৃত তালিকাভুক্ত প্রত্যেককে ১০ কেজি করে চাল দেওয়ার নিয়ম থাকলেও এখানে দেখা গেছে তার উল্টো টা। কেউ পাচ্ছেন ১০ কেজি, আবার কেউ পাচ্ছেন ৫/৬/৭/৮ কেজি করে। এমন ঘটনায় চাপা ক্ষোভের সৃষ্টি হয় উপস্থিত সুবিদাভোগীদের মাঝে।

সুবিদাভোগিরা জানান, আমাদেরকে ১০ কেজি করে চাল দেওয়ার কথা। কিন্তু আমাদেরকে দেওয়া হচ্ছে ৫/৭ কেজি করে। আমরা প্রতিবাদ করলে আমাদেরকে ঘার ধাক্কা দিয়ে বের করে দিবে বলে হুমকী দেয় তারা।
সুবিদাভোগিরা আরো জানান, এখানকার দায়িত্বপ্রাপ্ত লোকজনের দায়িত্ব অবহেলার কারনে আজ আমাদের এ ভোগান্তিতে পরতে হয়েছে। অত্র ইউনিয়ন এর ট্যাগ অফিসার আফজাল হোসাইন বলেন, আমি যতক্ষন ছিলাম ততক্ষন কোন ধরনের অনিয়ম হয়নি।

এ ব্যাপারে হাইরমারা ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজুর হক বাবলা অনিয়মের কথা অস্বীকার করে বলেন, ১০ কেজির মধ্যে ৯ কেজি চাল হতে পারে কিন্তু ৫/৭ কেজি হতে পারে না।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজগর হোসেন বলেন, এ রকম অনিয়ম মেনে নেওয়া যাবে না। বিষয়টি আমি দেখছি এবং তদন্তের মাধ্যমে আসল ঘটনা বের করব।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ