About Us
Aminur Rahman - (Manikganj)
প্রকাশ ১৯/০৭/২০২১ ০৩:৪৬এ এম

‘সম্প্রীতির মানিকগঞ্জ’-এর বিনামূল্যে মাস্ক বিতরণ

‘সম্প্রীতির মানিকগঞ্জ’-এর বিনামূল্যে মাস্ক বিতরণ Ad Banner
সাধারণ মানুষের মধ্যে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতকরণে সচেতনতামূলক কার্যক্রমসহ জনসাধারণের মাঝে মানিকগঞ্জের সিংগাইরে ফেসবুক গ্রুপ ‘সম্প্রীতির মানিকগঞ্জ'-এর উদ্যোগে ভার্সিটি পড়ুয়া একঝাঁক তরুণ বিভিন্ন হাট-বাজার ও জনবহুল জায়গায় মাস্ক বিতরণ করেছেন।

শনিবার (১৭ই জুলাই) বিকেল ৪টার দিকে সিংগাইর পৌর এলাকার শহিদ রফিক সরণির সিংগাইর বাসস্ট্যান্ড হতে বাজার রোডসহ বিভিন্ন অলিগলিতে মাস্কবিহীন পথচারী, দোকানিসহ বিভিন্ন পেশার লোকজনের মাঝে মাস্ক বিতরণের মাধ্যমে এ কার্যক্রম শুরু করা হয়।

করোনা সংক্রমণ হার ঊর্ধ্বমুখী, আক্রান্তের সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। কিন্তু স্বাস্থ্যবিধি মানছে না কেউ। মাস্ক ছাড়াই অফিস, আদালত, বাজার, গণপরিবহনে চলাফেরা করছে মানুষ। সামাজিক দুরত্বের কোথাও কোন বালাই নেই। করোনা ভাইরাস হতে অসচেতন মানুষদের মধ্যে বিনামুল্যেে মাস্ক বিতরণে অংশ নেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রুবেল মাহমুদ আবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় হোসেন মামুন, আসাদ হোসেন, ফরহাদ হোসেন রুবেল, নোয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সুমন খান, মানিকগঞ্জের দেবেন্দ্র কলেজের আজিজুল ইসলাম ও ইমরান হোসেন।

তারই ধারাবাহিকতায় আজ রবিবার (১৮ই জুলাই) বিকেল ৪টার দিকে হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের বাস্তা বাস-স্ট্যান্ডে মাস্কবিহীন পথচারী,রিক্সা-ভ্যানচালক,অটোচালক,দোকানিসহ বিভিন্ন পেশার মানুষের মাঝে মাস্ক পড়ার অভ্যাস ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাস্ক বিতরণ করা হয়। এসময় স্বেচ্ছাসেবী হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বিজয় হোসেন মামুন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সোয়াইব হোসেন, সাভার সরকারি কলেজের আমিনুর রহমান ও ইস্টার্ন ইউনিভার্সিটির ফেরদৌস আহমেদ অংশ নেন।

‘সম্প্রীতির মানিকগঞ্জ’-এর সিংগাইর উপজেলার অ্যাডমিন বিজয় হোসেন মামুন বলেন- ‘সম্প্রীতির মানিকগঞ্জ’ এমন একটি ফেসবুক গ্রুপ যার উদ্দেশ্য হচ্ছে মানিকগঞ্জের প্রতিটি মানুষের মধ্যে শিক্ষা ও সংস্কৃতির উন্নয়নসহ সকল প্রকার সামাজিক কর্মকান্ডের অগ্রগতি সাধন করা ৷ এ সামজিক কর্মকাণ্ডের অংশ হিসেবে আমরা কতিপয় ছাত্র ও যুবকরা এ করোনা পরিস্থিতিতে নিজেদের উপজেলার ও ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত সেচ্ছাসেবী হিসেবে সচেতনমূলক কাজ করছি।

‘সম্প্রীতির মানিকগঞ্জ’- ফেসবুক গ্রুপের অ্যাডমিন রুবেল মাহমুদ আবির বলেন, এখানে আমরা সিংগাইরের প্রত্যেক ইউনিয়নের দায়িত্বে থাকা স্বেচ্ছাসেবীদের নিয়ে বিভিন্ন হাট-বাজার ও জনবহুল এলাকায় মাস্ক বিতরণ করে যাচ্ছি। মানিকগঞ্জের প্রত্যেকটি উপজেলার প্রতিটি ইউনিয়নে আমাদের এই কর্মসূচিতে ভার্সিটি পড়ুয়া তরুণ স্বেচ্ছাসেবীরা নিয়োজিত আছে।

‘সম্প্রীতির মানিকগঞ্জ’-ফেসবুক গ্রুপের প্রধান অ্যাডমিন ও পৃষ্ঠপোষক মানবিক পুলিশ কর্মকর্তা ডিএমপির দারুস সালাম জোনের সহকারী পুলিশ কমিশনার মিজানুর রহমান বলেন, দেশের অধিকাংশ মানুষই অসচেতন। তাই তাদের মাঝে সচেতনতার বৃদ্ধি ও মাস্ক ব্যবহারে আগ্রহী করতে আমাদের এ ক্ষুদ্র প্রয়াস। এ কাজের পাশাপাশি অসহায় মানুষের জন্য আমরা সর্বোচ্চ সহযোগিতা করার চেষ্টা করছি।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ