About Us
Md.Sohel Rana - (Kushtia)
প্রকাশ ১৮/০৭/২০২১ ১০:৩২পি এম

বিধিনিষেধের আওতামুক্ত থাকবে সিলেটের নির্বাচনী এলাকা

বিধিনিষেধের আওতামুক্ত থাকবে সিলেটের নির্বাচনী এলাকা Ad Banner
কঠোর বিধিনিষেধের আওতামুক্ত থাকবে সিলেট-৩ আসনের নির্বাচনী এলাকা। এই এলাকাটি বিধিনিষেধের আওতাবহির্ভূত রাখার ঘোষণা দিয়ে রোববার (১৮ জুলাই) বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের সচিবকে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে চিঠি পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় আগামী ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এর মাঝে ২৮ জুলাই একাদশ জাতীয় সংসদের সিলেট-৩ আসনের উপনির্বাচনের দিন ধার্য রয়েছে। ওই দিন সংশ্লিষ্ট নির্বাচনী এলাকাকে বিধিনিষেধের আওতামুক্ত রাখার জন্য অনুরোধ করে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন।

এমতাবস্থায় আগামী ২৮ জুলাই অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদের সিলেট-৩ আসনের উপনির্বাচনে যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন কার্যক্রম এবং এর সঙ্গে যুক্ত সরকারি-বেসরকারি বিভিন্ন অফিস/স্থাপনা নির্দেশক্রমে এ বিধিনিষেধের আওতাবহির্ভূত রাখা হলো।

প্রসঙ্গত, সিলেট-৩ আসনের (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ এবং বালাগঞ্জ উপজেলা) সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে মারা যান। এরপর চলতি বছরের ১৫ মার্চ এ আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ জুলাই এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ