About Us
Md Samrat Ali - (Kushtia)
প্রকাশ ১৯/০৭/২০২১ ০৩:০১এ এম

কুষ্টিয়ায় করোনা উপসর্গ নিয়ে ২০ জনের মৃত্যু

কুষ্টিয়ায় করোনা উপসর্গ নিয়ে ২০ জনের মৃত্যু Ad Banner
কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা আবারো বাড়ছে। গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আরো ২০ জনের মৃত্যু হয়েছে। কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১২ জন এবং করোনার উপসর্গ নিয়ে আরো ৮ জনের মৃত্যু হয়। এর আগের ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা ছিল ১১ জন। রোববার (১৮ জুলাই) সকাল সাড়ে ৯ টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো: মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির চাপ কিছুটা কমেছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোববার সকাল সাড়ে ৯ টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৫০ জন রোগী। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ১৮৩ জন।

আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরো ৫০ জন। ২৩ জুলাই পর্যন্ত শিথিল হওয়া লকডাউনের চতুর্থ দিন রোববার স্বাভাবিক ভাবে চলছে জনজীবন। ভীড় বেড়েছে ব্যবসা প্রতিষ্ঠান ও জেলার বিভিন্ন উপজেলার পশুর হাটগুলোতে। সামাজিক দূরত্বতো নেই, মাস্ক ব্যবহারেরও রয়েছে মানুষের মধ্যে উদাসীনতা। ঈদকে সামনে রেখে এক শ্রেণির মানুষ হয়ে উঠেছে বেপরোয়া। মানুষ সচেতন না হলে জেলাবাসীকে আগামীতে আরো ভয়ংকর পরিস্থিতির মধ্যে পড়তে হবে বলছেন সচেতন মহল।

এদিকে কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৯৮৮ টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ২০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২০ দশমিক ৭৪ ভাগ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৯৬৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭ হাজার ৭২০ জন। এ পর্যন্ত মারা গেছেন ৩৯৫ জন।

নতুন করে শনাক্ত হওয়া ২০৫ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় ৪১ জন, দৌলতপুর উপজেলায় ৩৭ জন, কুমারখালী উপজেলায় ৪৯ জন, ভেড়ামারা উপজেলায় ৪৬ জন, মিরপুর উপজেলায় ১৩ জন ও খোকসা উপজেলায় ১৯ জন। এখন পর্যন্ত জেলায় ৭৮ হাজার ৩৮৪ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৭৪ হাজার ২৬৪ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৮৫২ জন। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ২৮৯ জন এবং হোম আইসোলেশনে আছেন ৩ হাজার ৫৬৩ জন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ