About Us
sachchida nanda dey
প্রকাশ ১৯/০৭/২০২১ ০২:০৯এ এম

আশাশুনির গোয়ালঘর থেকে গরু চুরি

আশাশুনির গোয়ালঘর থেকে গরু চুরি Ad Banner
আশাশুনি উপজেলার বড়দলে গোয়ালঘর থেক ৩ টি গরু চুরির ঘটনা ঘটেছে। ইউনিয়নের ফকরাবাদ গ্রামে এ চুরির ঘটনা ঘটেছে। ফকরাবাদ গ্রামের মৃত সতিশ মন্ডলের পুত্র সনাতন মন্ডল ৩টি গরু পুষেছেন। ১টি বকনা, ১টি গাভী ও ১টি এঁড়ে গরু প্রতিদিনের ন্যায় সন্ধ্যায় গোয়ালঘরে উঠিয়ে তালাবন্দ করে রাখেন। বৃহস্পতিবার রাতের কোন এক সময় চোরেরা গোয়ালের বেড়া ভেঙ্গে গরু ৩টি চুরি করে নিয়ে যায়।

সকালে গরু ছাড়তে গিয়ে দেখেন ঘেরাবেড়া ভাঙ্গা এবং গরু নেই। অনেকে খাজাখুজি করেও গরুর হদিছ মেলেনি। গরু ৩টির আনুমানিক মূল্য ৮০ হাজার টাকা। গরুর মালিক সনাতন জানান, কয়েকদিন আগে গরু ক্রয় করার জন্য ফড়িয়া এসেছিল। তারা গরুর মূল্য ৬০ হাজার টাকা দর করেছিল। তার ধারনা গরুর ফড়িয়া বেসে চোরেরা এসে গোয়ালঘর ও আশপাশের অবস্থা জানতে এসেছিল। পরে তারা চুরি করে নিয়েগেছে।

প্রতি বছর এই এলাকাসহ পার্শ্ববতী ইউনিয়নে গোয়ালঘর থেকে গরু চুরির ঘটনা ঘটে থাকে। একই ভাবে গরু ক্রেতা সেজে গরু দাম করে স্থান সম্পর্কে খোজখবর নেওয়ার পর চুরির কারবারের ধারনা ঐ গরুর মালিকরা ধরনা করেছিল। গরু চুরির পর চোরেরা পিকআপ এ করে গরু নিয়ে যায় বলে তারা জানান। বড়দল ও কাদাকাটি ইউনিয়নের গরু মালিকরা রাতের বেলা পিকআপ বা যন্ত্রযান চলাচলের ক্ষেত্রে নিয়ম করে দেওয়া এবং গুরুত্বপূর্ণ স্থান ও সীমান্ত ব্রীজগুলোতে নজরদারীর অনুরোধ জানিয়েছেন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ