About Us
রাসেল মাহমুদ - (Jashore)
প্রকাশ ১৮/০৭/২০২১ ০৮:৪৪পি এম

‘‘পাখি শিকার দন্ডনীয় অপরাধ, আসুন পাখি শিকার থেকে বিরত থাকি”

‘‘পাখি শিকার দন্ডনীয় অপরাধ, আসুন পাখি শিকার থেকে বিরত থাকি” Ad Banner
রোববার যশোর জেল রোডস্থ অতিরিক্ত পুলিশ সুপারের কার্যালয় চত্ত্বরে গ্রীন ওয়ার্ল্ড এনভাইরনমেন্ট ফাউন্ডেশনের আয়োজনে এবং বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট, ঢাকা ও বনবিভাগ, যশোরের সার্বিক সহযোগীতায় বন্যপ্রাণী অবমুক্তকরন ও প্রচারনা কর্মসূচি অনুষ্ঠিত হয়ছে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ বেলাল হোসাইন, অতিরিক্ত পুলিশ “ক” সার্কেল, যশোর।

অনুষ্ঠানের শুরুতেই উপস্থিত অতিথিগণ কয়েকটি বন্যপাখি অবমুক্ত করে অনুষ্ঠানের শুভসূচনা করেন। বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার “ক” সার্কেল, জনাব মোহাম্মদ বেলাল হোসাইন বলেন, বন্যপ্রাণী আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা করে কিন্তু বন্যপ্রাণী শিকার ও সঠিকভাবে সংরক্ষণের অভাবে অনেক প্রাণীই আজ বিলুপ্তির পথে।

বন্যপ্রাণী সংরক্ষন আমাদের প্রত্যেকের নৈতিক দায়িত্ব। কেউ যদি বন্যপ্রাণী শিকার করে তবে তার বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। একই সাথে তিনি বলেন আসুন আমরা সকলে বন্যপ্রাণী রক্ষায় আরো বেশি সচেতন হই এবং পরিবেশের ভারসাম্য রক্ষার্থে সহযোগিতা করি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জনাব মোঃ আব্দুল খালেক, রেঞ্জ অফিসার যশোর রেঞ্জ, জনাব শেখ আশিক মাহমুদ সবুজ, নির্বাহী পরিচালক গ্রীন ওয়ার্ল্ড এনভাইরনমেন্ট ফাউন্ডেশন, জনাব কামরুল হাসান তথ্য প্রযুক্তি কর্মকর্তা, গ্রীন সেফটি ডিসকভারি চ্যানেল।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জনাব ছোলজার রহমান, পরিবেশ বিশেষজ্ঞ, গবেষক ও নির্দেশক গ্রীন সেফটি ডিসকভারি চ্যানেল।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ