About Us
NAZMUL - (Joypurhat)
প্রকাশ ১৮/০৭/২০২১ ০৮:৪০পি এম

১০টি বিষয় যা আপনাকে সুন্দর থাকার জন্য জানতে হবে

১০টি বিষয় যা আপনাকে সুন্দর থাকার জন্য জানতে হবে Ad Banner
আমি প্রতিদিনের মেকআপের রুটিন গ্রহণে তেমন নই এবং কখনও কখনও যাইহোক এটি অনেক সময় নেয়। নিজেকে সুন্দর দেখানোর জন্যে মেক আপ, নিজেকে এবং আপনার ব্যক্তিত্বকে প্রকাশ করার পাশাপাশি আপনার বৈশিষ্ট্যগুলি বাড়ানোর এক দুর্দান্ত উপায়। তবে আপনাকে প্রতিদিন সুন্দর লাগার জন্য আয়নার সামনে ঘন্টা সময় কাটাতে হবে না। আপনি এখনও খালি, প্রাকৃতিক চেহারা দিয়ে ড্রপ-ডেড টকটকে দেখতে পারেন। এবং এখানে কয়েকটি উপায় রয়েছে যা আপনি নিজের ত্বকে আত্মবিশ্বাসী বোধ করতে পারেন এবং একটি প্রাকৃতিক চেহারার জন্য সকলের রুটিন একটি খাুঁজতে হয়।

আপনি স্বাভাবিকভাবেই সুন্দর এবং সেই সৌন্দর্য বাড়ানোর জন্য আপনাকে পণ্য বা অন্যান্য জিনিস ব্যবহার করার প্রয়োজনের কোনও কারণ আমরা দেখতে পাই না। আপনি কীভাবে প্রাকৃতিকভাবে সুন্দর দেখতে চান তা জানতে চান আপনি কীভাবে মেকআপ ছাড়াই প্রাকৃতিকভাবে সুন্দর দেখতে চান তা জানতে চান। আপনি অল্প পরিশ্রমে সুন্দর দেখতে টিপস সন্ধান করছেন। আপনার এখানে থাকার জন্য আমরা খুব উৎসাহিত, তাই একটি কফি (বা চা) ধরুন এবং পড়া চালিয়ে যান। প্রতিদিন কীভাবে আপনার চেহারা প্রাকৃতিকভাবে সুন্দর দেখাবে সে সম্পর্কে আমাদের কাছে প্রচুর মহাকাব্য পরামর্শ রয়েছে।

এই টিপসের বেশিরভাগটি আপনার দৈনন্দিন জীবনে প্রয়োগ করা এত সহজ। গ্লো আপ রুটিন স্থাপনের জন্য পরিকল্পনাকারী এমন যে কোনও ব্যক্তির পক্ষে উপযুক্ত যা বিউউটিন, ফিটনেস ট্র্যাকার এবং আরও অনেক কিছু তৈরি করতে চাইছে।কিন্তু আপনি আমাদের এই টিপস গুলো পরেই একটা গ্লোয়িং ত্বকপাবেন। সৎভাবে মেক-আপ আপনাকে ব্যক্তি হিসাবে সংজ্ঞায়িত করা উচিত নয়। আমিও খুব কম মেকআপ পরে থাকি এবং আমি এমন অনেক লোককে জানি যে মেকআপ পরে না।

আপনি যদি মেকআপ ব্যতীত বাড়ি থেকে না বেড় হতে চান তবে অ্যাপ্লিকেশনটির সাথে অল্পতার চেষ্টা করুন। আপনি যদি প্রতিদিন মার্জিত এবং উৎকৃষ্ট দেখানোর উপায়গুলি সন্ধান করেন তবে আমাদের কাছে আপনার জন্য প্রচুর আশ্চর্য টিপস রয়েছে।

একগুচ্ছ স্ব-ঘোষিত সৌন্দর্য উৎসাহীদের হিসাবে,আমরা আপনাদের সৌন্দর্য জ্ঞান আপ করার জন্য এবং বিভিন্ন মেকআপ এবং স্কিনকেয়ার ট্রেন্ড চেষ্টা করার জন্য নিয়মিতভাবে নজর রাখছি। অনেক পরীক্ষা এবং ত্রুটির পরেও আমরা নিরাপদে বলতে পারি যে আমরা কয়েকটি সুবর্ণ কৌশল সংগ্রহ করেছি যা আমাদের শীর্ষ ১০ সৌন্দর্য টিপস তৈরি করে। এই টিপস সময়ের পরীক্ষায় দাঁড়িয়েছে, কার্যকারিতা প্রমাণ করেছে এবং আমরা আমাদের ত্বকের যত্ন নেওয়ার উপায়টিকে পুরোপুরি রূপান্তরিত করেছি।

টিপ ১ঃ সানস্ক্রিন কখনও মিস করবেন না।

যদিও এটি সম্ভবত এমন এক পরামর্শ যা আপনি সম্ভবত হাজারবার শুনেছেন, তবে আরও একবার শুনলে ক্ষতি করবে না। এটি আমরা আপনাকে দিতে যাচ্ছি সেরা ১০ সেরা সৌন্দর্যের টিপস। মৌসুম নির্বিশেষে বা আপনি বাড়ির বাইরে বা ভিতরে প্রতিদিনই সানস্ক্রিন পরুন। আপনার ত্বককে সূর্যের ক্ষতিকারক ইউভিএ এবং ইউভিবি রশ্মি থেকে রক্ষা করার পাশাপাশি এটি আপনার ব্যবহার করা সর্বকালের সেরা এন্টি-এজিং টুল। ব্রড-স্পেকট্রামের সানস্ক্রিন আপনার ত্বকে রিঙ্কেলস, ​​পিগমেন্টেশন, গা দাগের পাশাপাশি ত্বকের ক্যান্সারের বিরুদ্ধে রক্ষা করে। ত্বকের ব্রেকআউটগুলি প্রতিরোধ করতে একটি অ-কমডোজেনিক সূত্রযুক্ত একটি সানস্ক্রিন চয়ন করুন। পুকুরের সান সুরক্ষিত অ-তৈলাক্ত সানস্ক্রিন এসপিএফ ৫০ এমন একটি বিষয় যা আমরা সম্পূর্ণরূপে প্রস্তাব করি। এটিতে একটি অ-তৈলাক্ত, অ-কমডোজেনিক এবং হাইপোলোর্জেনিক সূত্র রয়েছে যা সমস্ত ত্বকের জন্য উপযুক্ত এবং সূর্যের সংস্পর্শের কারণে সৃষ্ট ত্বকের বড় সমস্যাগুলির বিরুদ্ধে ত্বকে কার্যকরভাবে রক্ষা করে।

টিপ ২ঃ সর্বদা একটি ঠোঁট ব্লাম বহন করুন।

লিপ ব্লাম সম্ভবত এখন পর্যন্ত তৈরি সর্বাধিক বহুমুখী পণ্য এবং এটি সর্বদা আপনার সাথে থাকা বাধ্যতামূলক। সুস্পষ্ট ছাড়াও, ঠোঁটের ব্লাম কিছু আশ্চর্যজনক সৌন্দর্য ব্যবহার রয়েছে যা আপনাকে আনন্দিতভাবে অবাক করে দেবে। আপনার কাটিকালগুলি ময়শ্চারাইজ করা থেকে শুরু করে, আপনার মুখটি হাইলাইট করার জন্য চকচকে চুল এই ছোট্ট ব্লামটি আপনার ঠোঁটকে চ্যাপ্টা থেকে রক্ষা করার চেয়ে আরও অনেক কিছু করে। আপনার গালে ব্লাশ হিসাবে প্রয়োগ করার সময় আপনার রঙে কিছুটা পপ যুক্ত করতে একটি রঙিন ঠোঁটের ব্লাম ব্যবহার করা যেতে পারে। একটি চামড়াবিহীন ঠোঁট বালামটি আপনার ত্বককে উজ্জ্বল করতে হালকাভাবে আপনার নাকের সেতুতে প্যাট করা যেতে পারে।

টিপ ৩: সঠিকভাবে লেয়ার স্কিনকেয়ার পণ্য।

যদি এমন একটি প্রশ্ন থাকে যা আমরা প্রায়শই পাই তবে অবশ্যই স্কিনকেয়ার পণ্যগুলি সঠিকভাবে কীভাবে স্থির করা যায় সে সম্পর্কে এটি অবশ্যই হওয়া উচিত। মুখের জন্য এই বিউটি টিপটি অবশ্যই আপনার স্কিনকেয়ার গেমটি পরিবর্তন করবে এবং পণ্যগুলিকে আরও কার্যকরভাবে কাজ করবে। আপনার ত্বকে এমন একটি স্পঞ্জ হিসাবে ভাবুন যা আপনি স্কিনকেয়ার পণ্য আকারে যে সমস্ত ভাল জিনিস দিয়ে থাকেন তা ভিজিয়ে রাখতে চায়। তবে আপনার ত্বক সবকিছুকে নিখুঁতভাবে শোষিত করার জন্য স্কিনকেয়ারের পণ্যগুলি সঠিকভাবে স্তরিত করা গুরুত্বপূর্ণ। সর্বদা প্রথমে পাতলা, জলযুক্ত জমিনযুক্ত পণ্য প্রয়োগ করে শুরু করুন এবং সবচেয়ে ঘন, ক্রিমিয়েস্ট পণ্যগুলি শেষের জন্য রেখে দিন। এটি ত্বকে সহায়তা করে কারণ ভারী ক্রিম এবং তেলগুলি আগে প্রয়োগ করা সমস্ত পণ্য সিল করতে সহায়তা করে।

টিপ ৪ঃ আপনার মুখ থেকে যতটা সম্ভব আপনার হাত দূরে রাখুন।



আপনার মুখের যতটা সম্ভব স্পর্শ করা এড়িয়ে চলবেন, এটি এখন পর্যন্ত শীর্ষ বিউটি টিপসের একটি হতে হবে! আপনার হাত দিনের প্রচুর জিনিসের সংস্পর্শে আসে এবং প্রচুর ময়লা, কুঁচকানো এবং জীবাণু সংগ্রহ করে। প্রতিবার যে কোনও কিছুর জন্য আপনার মুখটি স্পর্শ করার পরে, আপনি প্রচুর জীবাণু রেখে চলেছেন, সম্ভাব্য ঝিটগুলির একটি খনি ক্ষেত্র তৈরি করছেন। অ্যান্টিব্যাক্টেরিয়াল সাবান দিয়ে আপনার হাত পুরোপুরি ধুয়ে না ফেলা পর্যন্ত আপনার মুখ স্পর্শ করা থেকে এড়িয়ে চলুন (না, স্যানিটাইজাররা এখানে গণনা করা হবে না)।

টিপ ৫ঃ সঠিক ধরণের তরল পান করুন।

যদিও এটি অদ্ভুত শোনায়, , কারণ মুখের জন্য এই শীর্ষ সৌন্দর্যের টিপটি অত্যন্ত সহায়ক। শক্তিশালী সকালের কফির কাপ ছাড়াই আমাদেরকে ঘুম থেকে উঠানো বেশ কঠিন, তবে এটি কি সত্যিই কোনওভাবে আপনার ত্বককে সহায়তা করছে? চর্ম বিশেষজ্ঞের মতে, সঠিক পানীয় চয়ন করা আসলে আপনার ত্বকের জন্য গেম চেঞ্জার হতে পারে। আপনার ত্বককে উজ্জ্বল করতে, অক্সিজেনেট করতে এবং হাইড্রেট করতে প্রতিদিন প্রায় অর্ধ লিটার জল পান করুন। প্রাতঃরাশের জন্য প্রতিদিন এক গ্লাস তাজা সবুজ জুস পান করা। এবং দেখবেন কিছু দিনের মধ্যে আপনার ত্বকে রূপান্তরিত হয়ে গেছে।

টিপ ৬ঃ ব্যর্থতা ছাড়াই আপনার মেকআপ সরান।

যদি আপনি এমন কেউ হন যে তাদের মেকআপটি প্রায়ই না সরিয়ে যান তবে আপনি এই বিউটি টিপসটি বিশেষত আপনার জন্য । দীর্ঘ, ক্লান্তিকর দিন শেষে, কেবল মুখের ধোয়া ব্যবহার করে আপনার মুখ ধুয়ে বিছানায় ঝাঁপিয়ে পড়া প্রচন্ড লোভনীয় হতে পারে। তবে এটি খারাপ ত্বকের জন্য নিখুঁত প্রবেশদ্বার। ভালভাবে পরিষ্কার করা জরুরী এবং ঘুমাতে যাওয়ার আগে আপনার জায়গা থেকে মেকআপের প্রতিটি শেষ বিট সরিয়ে ফেলা, কারণ এই মেকআপ বেশি সময় ধরে থাকলে আপনার মুখের ছিদ্রগুলি আটকে দেবে এবং খারাপ জিটস এবং ব্রণের জন্ম দেবে।

টিপ ৭ঃ ব্যর্থতা ছাড়াই নিয়মিত এক্সফোলিয়েট করুন।

যদিও আমরা সকলেই মুখের জন্য এই বিস্ময়কর সৌন্দর্যের টিপটির গুরুত্বপূর্ণ সুবিধাগুলি সম্পর্কে অবগত রয়েছি, আমরা নিয়মিতভাবে এক্সফোলিটেড না করার জন্যও দোষী। ত্বকের মৃত কোষগুলি স্লো করা ছাড়াও কোনও ত্বকের যত্নের চিকিৎসা বা ক্রিম কার্যকরভাবে কাজ করার জন্য আপনার ত্বককে এক্সফোলিয়েট করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এক্সফোলিয়েশন আপনার ছিদ্রগুলি গভীর থেকে গভীরভাবে পরিষ্কার করে, এটি নির্ঘাত পরিষ্কার করে তোলে। সুতরাং আপনার ছিদ্রগুলিকে আটকে রেখে এবং আপনার ত্বকে একটি স্তর তৈরি করে এমন মৃত ত্বকের জমে থাকা ঝর্ণাটি নিয়মিত বের করতে এক্সফোলিয়েট করা বাধ্যতামূলক। ত্বকে কেকি প্রদর্শিত না হয়ে আপনার মেকআপটি সুচারুভাবে চলছে তা নিশ্চিত করার এক দুর্দান্ত উপায়।

টিপ ৮ঃ সেটিং স্প্রে করা আপনার মেকআপ গেমটিকে পরিবর্তন করবে



এতক্ষণে, আমরা নিশ্চিত যে প্রাইমার দীর্ঘ-পরা মেকআপ প্রয়োগের জন্য আপনার ত্বককে প্রস্তুত করার জন্য আপনার রুটিনের একটি অপরিহার্য অঙ্গ হয়ে উঠবে তবে যদি আপনার সৌন্দর্যে আপনাকে আরও একটি জিনিস অন্তর্ভুক্ত করতে হয় তবে এটি সেটিংস স্প্রে। আপনি আপনার মেকআপটি শেষ করার পরে, সেটিংস স্প্রে ব্যাবহার করলে আপনার সব মেকআপ ঠিক জায়গায় রাখবে। মেকআপ সেটিং স্প্রেটি আমাদের শীর্ষ বিউটি টিপসে একটি জায়গা খুঁজে পেয়েছে কারণ তারা কেবল মেকআপকে কুঁচকে রাখা থেকে বিরত রাখে না, ত্বকের শীতলতা, হাইড্রেটিং, উজ্জ্বলকরণ এবং আলোকিত করার সুবিধাও রয়েছে।

টিপ ৯ঃ আপনার মুখটি দ্বিগুণ পরিষ্কার করার অনুশীলনে করুন।

একবার আপনার মুখ পরিষ্কার করা বেশিরভাগ মহিলাদের কাছে একটি কাজ বলে মনে হয়, ডাবল ক্লিনজিংয়ের কল্পনা করুন! নরম, ঝলকানি এবং ত্রুটিহীন ত্বক অর্জনের জন্য ডাবল ক্লিনজিং একটি মৌলিক পদক্ষেপ, তবে দুর্ভাগ্যক্রমে, এটি একটি সৌন্দর্যের টিপ যা সম্পর্কে যথেষ্ট কথা হয় না। এই দ্বি-পদক্ষেপ পরিষ্কারের প্রক্রিয়াটি তেল ভিত্তিক ক্লিনজার দিয়ে শুরু হয়, তারপরে একটি জল ভিত্তিক একটি অনুসরণ করে। প্রথম পদক্ষেপটি মেকআপ এবং ধুলির সমস্ত চিহ্নগুলি সরিয়ে দেয়, যখন দ্বিতীয় ধাপটি জেদী আঁকাগুলি মুছে ফেলার লক্ষ্য করে যা সাধারণত পিছনে থাকে। ডাবল ক্লিনজিংয়ের প্রক্রিয়াটি আপনার মুখকে কেবল পরিষ্কার এএফ ছাড়বে না, তবে এটি ব্রণের পাশাপাশি ক্লোগড ছিদ্রগুলির সম্ভাবনাও দূর করে।

টিপ ১০ঃ একটি স্বাস্থ্যকর ডায়েট অনুসরণ করুন।

মুখের জন্য এটির এক আশ্চর্যজনক সৌন্দর্যের টিপ সম্ভবত আপনার স্কিনকেয়ার গেমটির আরও ভাল পরিবর্তন করতে চলেছে। আপনার সমস্ত টপিকাল ক্রিম এবং সিরামগুলি যদি স্বাস্থ্যকর ডায়েটের সাথে জুড়ি না দেয় তবে ফলাফল প্রদর্শন করতে আরও সময় লাগবে। ভাল ত্বক এবং চুল সবসময় একটি পুষ্টি সমৃদ্ধ ডায়েট থাকা উচিত যা ফল, শাকসবজি, বাদাম, সিরিয়াল এবং ডালের একটি চমৎকার মিশ্রণ। কাঁচা বা সিদ্ধ খাবার গ্রহণ বাড়িয়ে নিন, আপনার খাবারে স্যালাড, স্মুডিজ এবং জুস বেছে নেওয়ার মাধ্যমে যথাসম্ভব প্রচুর ফল এবং সবজি অন্তর্ভুক্ত করুন।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ