About Us
এ কে এম কায়সারুল আলম সোহাগ - (Sunamganj)
প্রকাশ ১৮/০৭/২০২১ ০৪:০৯পি এম

সিলেটে করোনা শনাক্ত ও মৃত্যুতে নতুন রেকর্ড

সিলেটে  করোনা  শনাক্ত ও মৃত্যুতে নতুন রেকর্ড Ad Banner
সিলেট বিভাগে একদিনে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে । গত ২৪ ঘণ্টায় বিভাগটিতে ৬৮১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময়ে ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১২ জন রোগী। এর আগে সিলেট বিভাগে একদিনে এতো বেশি করোনা শনাক্ত ও মৃত্যু হয়নি ।

রোববার (১৮ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।এতে বলা হয়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৬৮১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৩ হাজার ৩৫জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৮ হাজার ৬১৫ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৬৫৪ জন, হবিগঞ্জ জেলায় ৩ হাজার ৭৬৪ জন, মৌলভীবাজারে ৪ হাজার ৩০২ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৭০০ জন।গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে নতুন করে শনাক্ত হওয়া ৬৮১ জন করোনা আক্রান্ত রোগীর ২২৫ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ৯৮ জন, হবিগঞ্জের ১০৫ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ১৮৮ জন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬৫ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন সর্বচ্চো ১২ জন রোগী। তাদের ১১ জনই সিলেট জেলার ও একজন মৌলভিবাজার জেলার বাসিন্দা । এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৫৭০ জন। এর মধ্যে সিলেট জেলার ৪৫৮ জন, সুনামগঞ্জে ৪২ জন, হবিগঞ্জে ২৬ জন, মৌলভীবাজারের ৪৩ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজন।এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছেন ১১২ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২৫ জন, হবিগঞ্জ জেলার ১৮ জন, মৌলভীবাজারে ৪ জন ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৫ জন। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৩১ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২৯৮ জন, সুনামগঞ্জে ৪৩ জন, হবিগঞ্জে ৬৫ জন ও মৌলভীবাজারে ২৫ জন ভর্তি রয়েছেন।একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ২২৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ১৪১ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ১৪ জন সুনামগঞ্জে, ১৫ জুন হবিগঞ্জে, ৯ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এদিকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে আরও ৪৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন।

এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৬ হাজার ৪৭৩ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৮ হাজার ১৭৪ জন, সুনামগঞ্জে ২ হাজার ৯৫০ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ২৬০ জন, মৌলভীবাজারে ৩ হাজার ২০ জন ও ওসমানী হাসপাতালে ৬৯ জন।এদিকে সিলেটের চার জেলায় র‍্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে ৯২ জন করোনা রোগী শনাক্ত হয়। তাদের মধ্যে সিলেট ৬, সুনামগঞ্জ ৩৪, হবিগঞ্জ ৩৬ ও মৌলঈবাজার জেলায় ১৬ জন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ১২৯ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ