About Us
আনন্দ - (Pirojpur)
প্রকাশ ১৮/০৭/২০২১ ১২:৪৭পি এম

মুম্বাইয়ে একটানা বৃষ্টিতে ২ টি ভবন ধসে নিহত ১৫

মুম্বাইয়ে একটানা বৃষ্টিতে ২ টি ভবন ধসে  নিহত ১৫ Ad Banner
গতকাল থেকে ভারতের বৃহত্তম শহর মুম্বাইয়ে প্রবল বৃষ্টিপাত হচ্ছে। এতে শনিবার গভীর রাতে চেমবুরের ভারত নগর এলাকায় একটি বাড়ি ও আজ রবিবার সকালে বিক্রোলির সুরিয়া নগরে আরেকটি ভবন ধসে পড়ে।ভবন ধসের ঘটনায় এখন ১৫ জনের প্রাণহানি ঘটেছে।
দুই জায়গায়ই ধ্বংসস্তূপের নিচে এখনো বেশ কয়েকজন আটকা পড়ে রয়েছেন বলে ভারতের দুর্যোগ মোকাবেলা বাহিনী ও মুম্বাই পুলিশ জানিয়েছে। উদ্ধার কাজ অব্যাহত আছে।

শনিবার রাত থেকে রবিবার ভোর পর্যন্ত মুম্বাই ও এর আশপাশের এলাকায় টানা কয়েক ঘণ্টা ধরে ভারী বৃষ্টিপাত হয়েছে। শহরজুড়ে রেড অ্যালার্ট জারি করে লোকজনকে বাইরে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

মুম্বাইয়ের পৌর কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, আজ সকালে শহরের বিক্রোলি এলাকায় একটি আবাসিক ভবন ভেঙে পড়ে। বিক্রোলির সূর্যনগর এলাকা থেকে জীবিত উদ্ধার করা হয়েছে নয়জনকে।

ক্ষয়ক্ষতি হয়েছে শহরের চিম্বুর এলাকাতেও। সেখানে ভরত নগর এলাকায় ভেঙে পড়া বাড়ির নিচে থেকে জীবিত উদ্ধার করা হয়েছে ১৫ জনকে।
গতকাল রাত আটটা থেকে দিবাগত রাত দুইটা পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, মুম্বাইয়ে ১৫৬ দশমিক ৯৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এর মধ্যে শহরের পূর্বাঞ্চলে ১৪৩ দশমিক ১৪ মিলিমিটার এবং পশ্চিমাঞ্চলে ১২৫ দশমিক ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

মুম্বাইয়ের চুনাভাট্টি, সিওন, দাদার, গান্ধী মার্কেট, চিম্বুর, কুরলা, এলবিএস রোডের এলাকাগুলোতে জলাবদ্ধতা দেখা দিয়েছে। রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।আগামী পাঁচ দিনও মুম্বাইয়ে ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ