About Us
M. S. U. Fahim Chowdhury - (Chattogram)
প্রকাশ ১৮/০৭/২০২১ ০৩:১৩এ এম

মিস্ট্রি বক্স বা সারপ্রাইজ বক্সের নামে অনলাইন শপিংএ বাটপারি

মিস্ট্রি বক্স বা সারপ্রাইজ বক্সের নামে অনলাইন শপিংএ বাটপারি Ad Banner
করোনা মহামারী! যেন এক স্থবিরতার নাম। কয়েকদিন পরপর লকডাউনে সবকিছু বন্ধ হয়ে যায়। দুর্ভোগে পড়ে লাখ লাখ মানুষ। মানুষ তাদের অনেক প্রয়োজনীয় জিনিস এ লকডাউনের কারনে সংগ্রহ করতে পারে না। এসকল সমস্যা এবং দূর্ভোগ কমাতে বাংলাদেশে ব্যাপক জানা নাজানা বিভিন্ন অনলাইন শপিং সৃষ্টি হয়েছে।

কিছু কিছু অনলাইন শপিং বছরের পর বছর সুবিধা দিয়ে আসছে। আর কিছু অনলাইন শপিং করোনায় দুর্ভোগ কমাতে সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে অনেক অনলাইন শপিং দেউলিয়ার পথে।

এসকল অনলাইন শপিংএর পাশাপাশি কিছু অসাধু লোক মানুষ ঠকানোর উদ্দেশ্য তৈরি করেছে নকল অনলাইন শপিং। তারা নানাভাবে নানা ছলে কৌশলে মানুষকে ঠকিয়ে যাচ্ছে। আর এর সংখ্যা যেন দিন দিন বেড়েই চলেছে। এসকল প্রতারক চক্র ফেইসবুক পেইজ এবং নকল ওয়েবসাইট বানিয়ে হাতিয়ে নিচ্ছে মোটা অঙ্কের টাকা।

তারা মানুষের মাঝে বিশ্বাস স্থাপন করে হাতিয়ে নিচ্ছে টাকা। মিস্ট্রি বক্স, সারপ্রাইজ বক্সের নামে টাকা হাতিয়ে নেওয়ার একটা অভিনব কৌশল তারা বের করেছে। অনেক অনলাইন শপিং নির্দিষ্ট সময়ে প্রোডাক্ট ডেলিভারি না করে মাসের পর মাস ঘুরায়।

গত কিছুদিন আগের কথাই বলি, E- Tong নামক একটা ফেইসবুক পেইজ খুলে কিছু প্রতারক চক্র প্রায় ৩০০ জনের থেকে ৪৫ - ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়। এক সূত্রে জানা যায়, তারাও মিস্ট্রি বক্স নামে একটা ক্যাম্পেইন খুলে প্রতিজন থেকে ১৫০ হাতিয়ে নেয়। ঐ সূত্রে জানা যায়, বর্তমানে তাদের পেইজ গায়েব, মোবাইল ফোন বন্ধ, ওয়েবসাইট গায়েব।

যারা প্রতারিত হয়েছে, তাদের একটাই দাবি। এসকল প্রতারকদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি প্রদান করা।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ