About Us
রহমত উল্যাহ
প্রকাশ ২২/০৬/২০২১ ০৭:০১পি এম

ডিসি-ইউএনও'র মানবিকতায় ঘর পাচ্ছে গৃহহীন বৃদ্ধ

ডিসি-ইউএনও'র মানবিকতায় ঘর পাচ্ছে গৃহহীন বৃদ্ধ Ad Banner

ফেইসবুক স্ট্যাটাসের কল্যাণে ডিসি-ইউএনও'র মানবিকতায় সরকারিভাবে ঘর পাচ্ছেন, নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরহাজারীর সত্তরোর্ধ এক অসহায় ভূমি ও গৃহহীন বৃদ্ধ।অসহায় ঐ বৃদ্ধ উপজেলার চরহাজারী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ছাইম মাঝির বাড়ির আব্দুস সোবহান। বৃদ্ধের কোনো ছেলে সন্তান নেই। ৪ মেয়েই বিবাহিত এবং মেয়েদের পারিবারিক অর্থনৈতিক অবস্থাও ভালো নয়। গত ১৫ বছরেরও বেশী সময় ধরে ঐ বৃদ্ধ রাস্তার পাশে অন্যের জায়গাতে কোনোরকম ছাপড়া ঘরে বসবাস করে আসছিলেন। মানুষের সাহায্য নিয়ে জীবিকা নির্বাহ করতেন।


গত ১৯ জুন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে স্থানীয় এক যুবক "ঐ বৃদ্ধ অনেক কষ্টে দিন যাপন করতেছেন। বৃষ্টির দিনে ঘরের চাল দিয়ে পানি পড়ে। তার উপর এখন অতিরিক্ত পানির কারণে ঘরের ভিতর ও অনেক পানি। ঘরে খাওয়া কিংবা থাকার কোনো অবস্থা নাই বললেই চলে। " উল্লেখ করে একটি পোস্ট দেন। পোস্টটি নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খানের নজরে আসলে তিনি কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারকে এ ব্যপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর সরেজমিনে ঐ বৃদ্ধকে দেখতে যান এবং খাস জমিতে সরকারিভাবে ঘর করে দেওয়ার কথা জানান।কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর দৈনিক অধিকারকে জানান, 'ভিডিও সহ পোস্টের লিংকটি ডিসি স্যার আমাকে পাঠান। আমি বৃদ্ধ লোকটির বাড়িতে যাই। নিজ চোখে দেখি উনার ঘরের অবস্থা খুব খারাপ। উনাকে খাস জমিতে সরকারিভাবে ঘর করে দেওয়া হবে মর্মে উনাকে জানাই এবং আমার ব্যক্তিগত পক্ষ থেকে তাৎক্ষণিক কিছু আর্থিক সহায়তা করি।"





শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ