About Us
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Nazrul
প্রকাশ ২২/০৬/২০২১ ০৩:৩৭পি এম

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার কঠিন শর্ত

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার কঠিন শর্ত Ad Banner
অস্ট্রেলিয়া ক্রিকেট দল গুরুত্বপূর্ণ সাতজন ক্রিকেটার ছাড়াই বাংলাদেশ সফরে আসছে। এর মধ্যে ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ ও প্যাট কামিন্স হরহামেশাই টি-টুয়েন্টি সিরিজ থেকে বিশ্রামে রাখেন নিজেদের। কেবল টেস্ট ওয়ানডের পাশাপাশি টি- টুয়েন্টিতে আইসিসির বড় ইভেন্ট সামনে এলে তারা অংশগ্রহণ করেন।

আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশ সফরে স্মিথসহ সাতজন বিশ্রাম নেবেন। এতে হতাশ হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর কর্মকর্তাবৃন্দ ও বাংলাদেশ দলের সমর্থকরা। এমন সময়ে বিসিবিকে কঠিন শর্ত জুড়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া।তাদের দেওয়া শর্তগুলোর দুটিই মেনে নিয়েছে বিসিবি ।সবকিছু ঠিকঠাক থাকলে আগামী আগস্টে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। তবে সফরের আগে যে শর্তগুলো ক্রিকেট অস্ট্রেলিয়া ছুড়ে দিয়েছিল সেটি করতে রাজি হয়েছে বিসিবি। বিষয়টি নিশ্চিত করেছে বিসিবির নির্ভরযোগ্য এক সূত্র।

তিন শর্তের প্রথমটি ছিল যে হোটেলে দলকে রাখা হবে সে হোটেলে যেন দুই দলের ক্রিকেটার এবং স্টাফ ব্যতীত অন্য কেউ প্রবেশ করতে না পারে। বিসিবির জন্য এটি ব্যয়বহুল হলেও অস্ট্রেলিয়া এবং বাংলাদেশ দলের জন্য আলাদা হোটেলেরই ব্যবস্থা করেছে। দুই দলকেই রাখা হবে পাঁচ তারকা হোটেল সোনারগাঁওয়ে।আরেকটি শর্ত ছিল পাঁচটি ম্যাচই খেলবে এক ভেন্যুতে। ক্রিকেট অস্ট্রেলিয়ার সেই শর্তেও রাজি হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এসব বাদেও আরও একটি শর্ত ছিল ইমিগ্রেশন ছাড়াই সরাসরি হোটেলে উঠবে দলের অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। আপাতত এই ইস্যু নিয়েও এখনো চূড়ান্ত সিদ্ধান্ত না এলেও সিভিল এভিয়েশনের চারটি টিমের সঙ্গে আলোচনা চলছে বলে বিসিবির একটি শীর্ষস্থানীয় সূত্র নিশ্চিত করেছে।বিসিবি আশা করছে দ্রুতই এই ইস্যুর সহজ সমাধান খুঁজে পাবে তারা। ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করেই বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। আসন্ন দুটি সিরিজের জন্য দলও ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ