About Us
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Md. Nasir Uddin - (Dhaka)
প্রকাশ ২২/০৬/২০২১ ১২:২৯পি এম

বৃষ্টি: স্বস্তি নাকি ভোগান্তি?

বৃষ্টি: স্বস্তি নাকি ভোগান্তি? Ad Banner
একবার এক সাংবাদিক প্রথম সাবমেরিন নির্মাতা কর্ণেলিস ড্রেবেলকে মজা করে প্রশ্ন করেছিলেন "রোডের উপর সাবমেরিন চালানো অদূর ভবিষ্যতে সম্ভব হবে কিনা?'' উনি বলেছিলেন " সম্ভব"!
সাম্প্রতিক সময়ে হালকা বৃষ্টিপাত হলেই ঢাকার রাস্তাগুলো যে পরিমাণ পানিতে তলিয়ে যায় তা দেখে মনে হয় , খুব সম্ভবত ঢাকার এইসব রাস্তার অবস্থা পূর্বধারণা করেই উত্তরটা দিয়েছিলেন।

যাই হোক আমাদের নগরপিতাদের মনবাসনাও কি সেরূপ কিনা সেটাও একটা বিবেচ্য বিষয়, যদিও নাগরিক হিসেবে আমাদের মনবাসনা কোনভাবেই ঢাকার রাস্তায় সাবমেরিন চালানোর পক্ষে নয়, বরং আমরা চাই বৃষ্টির দিনেও ঢাকার রাস্তায় প্রচলিত যানবাহন চলুক স্বাভাবিক ভাবে। অফিসগামী মানুষ খানাখন্দের জলে সাঁতার কাটার অতংকে না ভূগে নিরাপদে অফিসে পৌঁছার নিশ্চয়তা পাক।

আজ সকালের ভারি বর্ষণে ঢাকার মিরপুর,রাজারবাগ এলাকার বেশিরভাগ সড়ক তলিয়ে গেছে পানির নিচে। এসব এলাকায় দীর্ঘক্ষণ রাস্তায় দাঁড়িয়ে থেকেও রিকশা বা যানবাহন পাওয়া যায়নি ফলে অফিসগামী যাত্রীদের ভোগান্তি চরমে ওঠে। রাস্তায় চলমান খোঁড়াখুঁড়ির গর্তে পড়তে দেখা যায় বেশ কয়েকজনকে।
আশেপাশের বাসিন্দাদের এ নিয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা যায়, তারা বলেন প্রতি বর্ষায় এই ধারণের ভোগান্তির শিকার হয় তারা,কিন্তু বারবার সংবাদ প্রচার, কর্তৃপক্ষের অবগতির পরও তাদের সমস্যার কোন সামাধান হয় না। প্রতি বর্ষায় ঘুরেফিরে একই চিত্র দেখতে হয় আর একই ভোগান্তিতে পড়তে হয়।

তাই আমাদের যথাযথ কর্তৃপক্ষ যদি ঢাকার রাস্তায় সাবমেরিন চালানোর অলীক কল্পনা বাদ দিয়ে,জনগণের ভোগান্তি সঠিক উপলব্ধি করে সঠিক পরিকল্পনার মাধ্যমে সমস্যা সামাধানে কার্যকর ভূমিকা রাখে সেটাই আমাদের প্রত্যাশা।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ