About Us
Abu Yousuf
প্রকাশ ২১/০৬/২০২১ ১১:০৬পি এম

বরুড়ার হরিপুর বেলতলী হতে মহেশপুর গামী সড়কের বেহাল দশা

বরুড়ার হরিপুর বেলতলী হতে মহেশপুর গামী সড়কের বেহাল দশা Ad Banner
বরুড়ার বড়হরিপুর বেলতলী হতে মহেশপুর গামী সড়কটি চলাচলের একেবারে অনুপযোগী হয়ে পড়েছে।
দীর্ঘ এ সড়কটি হরিপুর বেলতলী হতে শ্রীরামপুর, ঘোড়াডেঙ্গা, শিয়ালধাইর, রাজামারা, মহেশপুর, হোসেনপুর হয়ে জাঙ্গালীয়া গ্রামে পৌঁছেছে।

এ সড়ক দিয়েই প্রতিদিন হাজারো মানুষ হরিপুর বেলতলী হয়ে বরুড়া, নিমসার ও কালির বাজার হয়ে কুমিল্লা শহরমুখী যাতায়াত করে থাকে। কিন্তু এ গুরুত্বপূর্ণ সড়কটি গ্রীষ্ম কালে বালি আর বর্ষাকালে কাদায় মরণফাঁদে পরিণত হয়।

শ্রীরামপুর ও হরিপুর গ্রামের কলেজ প্রভাষক এনামুল হক (ইউনুছ) এবং রিপন ভূঁইয়া বলেন ৮/৯টি গ্রামের স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্র ছাত্রী ও সাধারণ জনগণের চলাচলের একমাত্র সড়ক এটি। কিন্তু এ সড়কটির প্রায় স্থানেই কাদা, পানি জমে ও ভেঙে যাওয়ার কারণে চলাচল একেবারেই মুশকিল হয়ে পড়েছে। এ সড়কের বেহাল দশার কারণে অভিভাবকরা তাঁদের ছেলেমেয়েকে আগানগর বিশ্ববিদ্যালয় কলেজে ভর্তি করাতে চায় না।

হরিপুর (দঃ) ডাঃ খোরশেদ আলম বলেন মহেশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয়ে প্রাথমিক সমাপনী, জে এস সি ও এস এস সি পরীক্ষার কেন্দ্র রয়েছে। হরিপুর ও তার আশেপাশের ছাত্রছাত্রীরা একমাত্র এ রোডের কারণে পরীক্ষার কেন্দ্রে যাওয়ার যে কি কষ্ট তা ভাষায় প্রকাশ করার মতো নয়।

হরিপুর গ্রামের রফিকুল ইসলাম বলেন এ অঞ্চলটি শাকসবজি, তরিতরকারি জন্য বিখ্যাত। এখানকার উৎপাদিত পণ্য সারা বছরই নিমসারসহ দেশের বিভিন্ন হাঁটবাজারে খুচরা ও পাইকারী দরে বিক্রি জন্য নেওয়া হয়। কিন্তু একমাত্র রাস্তার কারণে জমি হতে উৎপাদিত পণ্য বাজারমূখী করা সম্ভব হয়ে উঠে না।

হরিপুর বেলতলির গ্যাস সিলিন্ডার ব্যবসায়ী ও সাবেক সেনা কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন একটি গ্যাস সিলিন্ডার কারো বাড়িতে পৌঁছাতে পূর্বে রিকশাওয়ালাকে মাত্র ২০টাকা দিলেই হতো, কিন্তু এ রাস্তার কারণেই এখন ১০০ টাকায়ও যেতে অপারগতা প্রকাশ করে।

আগানগর ডিগ্রী কলেজের ছাত্রী জাঙ্গালিয়া গ্রামের সাবিনা বলেন মহেশপুর হতে হরিপুর বেলতলি পর্যন্ত কাঁচা সড়ক দিয়েই প্রতিদিন হেঁটে কলেজে যেতে হয়, এ সড়কটি কাঁচা ও কর্দমাক্ত হওয়ার কারণেই আমরা কোন যানবাহন পাচ্ছিনা। হেঁটে কলেজে যাওয়ার পথে বিভিন্ন স্থানে বিভিন্ন রকম সমস্যার সম্মুখীন হই। এ রাস্তাটি পাকা করে আমাদের চলাচলের পথ সুগম করে দেওয়ার জন্য আপনার মাধ্যমে কর্তৃপক্ষের নিকট আকুল আবেদন জানাচ্ছি।

শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ