About Us
Nayan Das - (Rangpur)
প্রকাশ ২১/০৬/২০২১ ০২:১৫এ এম

রাজারহাটে প্রধানমন্ত্রীর উপহার পেল ৮০ ভূমিহীন পরিবার

রাজারহাটে প্রধানমন্ত্রীর উপহার পেল  ৮০ ভূমিহীন পরিবার Ad Banner

বাংলাদেশের একজন মানুষও ভূমিহীন থাকবেনা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নে মুজিববর্ষে ২০২০-২০২১ অর্থবছরে কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় প্রথম পর্যায়ে ৭০ আশ্রয়হীন পরিবার ঘর পায় ।

২য় পর্যায়ে রাজারহাট উপজেলায়  ৮০ পরিবার মুজিব বর্ষের উপহার, ঘর পাচ্ছেন ২০ জুন রবিবার। উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সুত্রে জানা যায় ১ম পর্যায়ে উপজেলায় ৭০ টি গৃহহীন পরিবরের মধ্যে ০২ শতাংশ করে ভূমির দলিলপত্র সহ একটি করে ঘর উপহার প্রদান করা হয়।

ছিনাই ইউনিয়নে ৬২ টি, ঘাড়িয়ালডাঙ্গা ইউনিয়নে ১৫ টি,বিদ্যানন্দ ইউনিয়নে ১টি,এবং নাজিম খাঁন ইউনিয়নে ২টি ভূমি ও গৃহহীন পরিবারের জন্য ভূমি রেজিষ্ট্রেশন এবং গৃহ নির্মান সম্পন্ন হয়েছে  একই ডিজাইনের বাড়ি নির্মিত হয়েছে ১ লক্ষ ৯১ হাজার টাকায়। বাড়িতে থাকছে রান্না ঘর,সংযুক্ত টয়লেট ও ইউলিটি স্পেসসহ অন্যান্য সুবিধা।

সরেজমিনে ছিনাই ইউনিয়নে ছিনাইহাট বড় গ্রাম সহ বিভিন্ন আশ্রায়ন প্রকল্পে গিয়ে দেখা যায়, উপহারের ঘর গুলো অত্যন্ত্য মনোরম ভাবে সাজানো হয়েছে। কেউ কেউ তাদের জন্য বরাদ্দকৃত ঘরে উঠেছেন।

চারিদিকে উৎসবের আমেজ লক্ষ করা গেছে। সেখানে কথা হয়,মেহেরজান,আমেনা বিবির সাথে তারা বলেন এতদিন হামার থাকার কোন ঘর ছিলোনা মেলা কষ্ট করছি প্রধানমন্ত্রী ঘর দিছে হামরা খুব খুশি হইছি। তার জন্যে হামরা দোয়া করি।

ছিনাই ইউনিয়নের চেয়ারম্যান নুরুজ্জামান হক বুলু বলেন এবারে যে ঘর গুলো নির্মিত হয়েছে তা উপজেলা নির্বাহী কর্মকর্তা মহাদয় এবং উপজেলা ইঞ্জিনিয়ার সাহেব সার্বক্ষনিক তদারকি করায় কাজের মান ভালো হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরে তাসনিম জানান মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা মুজিব বর্ষে একটি পরিবার ও গৃহহীন থাকবে না তার এই ঘোষনা বাস্তবায়নের জন্য মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছি, ২য় পর্যায়ের জন্য নির্মিত প্রতিটি ঘর আমি পরিদর্শন করেছি।

সব প্রস্তুতি সম্পন্ন করেছি ২০ শে জুন রবিবার মাননীয় প্রধানমন্ত্রী ভার্চুয়াল মাধ্যমে এক যোগে সারাদেশের মতো রাজারহাট উপজেলার সুবিধাভোগি পরিবার গুলোর মাঝে ভূমির দলিল এবং ঘরের চাবি হস্তান্তর করবেন।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ