About Us
MD.KHALED MOSHARRAF SHOHEL
প্রকাশ ২০/০৬/২০২১ ০৫:০৩পি এম

রাত পেহালেই বরগুনার বেতাগীতে ইউনিয়ন পরিষদ নির্বাচন

রাত পেহালেই বরগুনার বেতাগীতে ইউনিয়ন পরিষদ নির্বাচন Ad Banner

প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বরগুনার বেতাগী উপজেলার ৭টি ইউনিয়নে ভোট হতে যাচ্ছে ২১ জুন। ইতোমধ্যে সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। ভোটাররা বলছেন, ভোটের দিন আধিপত্য বিস্তার করে মাঠ দখলেই বেশি মরিয়া হয়ে উঠছেন প্রার্থীরা। চলছে টান টান উত্তেজনা।রবিবার (২০ জুন) সকালে বেতাগী সদর ইউনিয়নের ঝোপখালীসহ বিভিন্ন এলাকায় সংহিংসতায় শঙ্কিত ভোটাররা।


স্থগিতের দ্বিতীয় দফায় ১১ জুন থেকে প্রচার শুরুর পর নির্বাচনকে  কেন্দ্র করে বেতাগীতে এ পর্যন্ত নিহত হয়েছেন একজন। ১২ জুন শনিবার হোসনাবাদ ইউনিয়নের উত্তর করুনা গ্রামের খাল থেকে ইউসুফ আলী  নামে ৫০ বছর বয়সী নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। ইউপি নির্বাচন কেন্দ্রিক বিরোধিতার জেরে তাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পরিবারের ভাঙচুর করা হয়েছে বাড়ি-ঘর ও ব্যবসাপ্রতিষ্ঠান। পুড়িয়ে দেয়া হয়েছে মোটরসাইকেল। আহত হয়েছেন শতাধিক নেতাকর্মী। এসব ঘটনায় বেশ কিছু দেশীয় অস্ত্রসহ লাঠিসোটা উদ্ধার করেছে পুলিশ। উভয় প্রার্থীর পক্ষ থেকে পাল্টাপাল্টি হামলার অভিযোগ এনে একাধিক মামলাও হয়।


জেলা নির্বাচন কর্মকর্তা কার্যালয়ে পাঠানো ওই তালিকায় ৭টি ইউনিয়নের ৬৩ টি কেন্দ্রের ৩৮ টি ভোট কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ দেখানো হয়েছে। এর মধ্যে বেতাগী সদর, মোকামিয়া ও সড়িষামুড়ি ইউনিয়নে ২৭টি ভোটকেন্দ্রের সবগুলো অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ইউপি নির্বাচনের প্রচারে ব্যাপক সহিংসতার ঘটনায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ নিয়ে শঙ্কায় ভোটাররা। চেয়ারম্যান ও ইউপি সদস্যরাও সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কিত।


উপজেলা নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, এ উপজেলায় ৭টি ইউনিয়নের ৬৩টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। মোট ভোটার সংখ্যা ৯২ হাজার ৬৬৮ জন। এদের মধ্যে নারী ভোটারের সংখ্যা ৪৬ হাজার ১৫১ জন ও পুরুষ ভোটারের সংখ্যা ৪৬ হাজার ৬১৭ জন। প্রচারে সহিংসতা ও আধিপত্য বিস্তার এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিবেচনায় ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা করেছে জেলা পুলিশ।


বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার বলেন, ‘বেশি ঝুঁকিপুর্ণ ভোট কেন্দ্রগুলোতে আমাদের স্পেশাল ফোর্স থাকবে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রের কাছাকাছি ক্যাম্প স্থাপনের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আমরা মিটিং করে রেখেছি।’



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ