About Us
Md shohag Hossen - (Patuakhali)
প্রকাশ ১৯/০৬/২০২১ ০৪:৪৪পি এম

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল Ad Banner

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার মির্জাগঞ্জ ইউনিয়নের আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ঘটকের আন্দুয়া গ্রামে বিরোধ পূর্ণ জমিতে টিনের ঘর নির্মাণ করে ৮ একর ৫৫ শতাংশ  জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে আঃ খালেক মোল্লা বাদী হয়ে ছৈলাবুনিয়া গ্রামের মৃত. আঃ লতিফ মাষ্টারের ছেলে মোঃ জামিল (৪৫), মোঃ আবুল কালাম(৫০), মোঃ কামাল হোসেন(৪০) মোঃ শামীম(৩৫) ওমৃত. কাঞ্চন আলী মৃধার ছেলে আঃ রশিদ মৃধা বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দয়ের করেছেন।

অভিযোগে জানা যায়, উপজেলার ঘটকের আন্দুয়া মৌজার ৬৭০ নং খতিয়ানের ১৯৪৫ নং দাগ সহ আরো কয়েক দাগের ৮ একর ৫৫ শতাংশ পৈত্রিক সূত্রে মালিক হয়ে ভোগ করছেন খালেক মোল্লা। কিছুদিন আগে ছৈলাবুনিয়া গ্রামের মৃত. আঃ লতিফ মাষ্টারের ছেলে মোঃ জামিল (৪৫), মোঃ আবুল কালাম (৫০), মোঃ কামাল হোসেন(৪০) মোঃ শামীম(৩৫) ওমৃত. কাঞ্চন আলী মৃধার ছেলে আঃ রশিদ মৃধা জোঢ় পূর্বক দখল করে নেন। জমিটি পুনরুদ্ধারের জন্য আঃ খালেক মোল্লা বাদী হয়ে পটুয়াখালী আদালতে মামলা দায়ের করেন।

আদালত বিষয়টি আমলে নিয়ে ওই বিরোধপূর্ণ জমি বিক্রিয়, জমিতে রোপনকৃত গাছপালা কর্তন, খাল, খন্দক, দিঘি, পুকুর খনন সহ জমির আকার আকৃতি পরিবর্তনে অস্থায়ী ও অন্তরর্তীকালীন নিষেধাজ্ঞা প্রদান করেন।কিন্তু দখলদাররা প্রভাবশালী হওয়ায় আদালতের নির্দেশনার উপেক্ষা করে বিরোধপূর্ণ জমিতে  বল প্রয়োগ করে ঘরবাড়ি নির্মাণ কাজ অব্যাহত রেখেছে। 

এ বিষয়ে মির্জাগঞ্জ থানা ওসি মোঃ মহিববুল্লাহ্ কছে জানতে চাইলে তিনি বলেন, আইন শৃঙ্খলা রক্ষার জন্য কঠোর দায়িত্ব পালন করা হবে।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ