About Us
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১
  • সোশ্যাল প্ল্যাটফর্ম:
Md. Razib Hossain - (Kushtia)
প্রকাশ ১৯/০৬/২০২১ ০১:২৮পি এম

আষাঢ়ে বর্ষার রূপ, বৃষ্টি ঝরবে আরও কয়েক দিন

আষাঢ়ে বর্ষার রূপ, বৃষ্টি ঝরবে আরও কয়েক দিন Ad Banner
গেল দুদিন ধরে সারাদিনই হয়েছে থেমে থেমে বৃষ্টি। আজ ভোর এবং সকালে বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে। তবে এই বৃষ্টি আরও দুই একদিন দিন স্থায়ী হতে পারে। সেই সঙ্গে দেশের চারটি বিভাগে ভারী বর্ষণ হতে পারে।
আবহাওয়া অফিস জানায়, মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে সারাদেশেই এখন কমবেশি বৃষ্টি হচ্ছে। আরও দুই দিন এমন বৃষ্টির সম্ভাবনা আছে।
আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আব্দুল কালাম মল্লিক জানান, আষাঢ়ের শুরুতে টানা বৃষ্টি না হলেও এখন আরও এক দুই দিন এমন বৃষ্টি থাকতে পারে। এরপর এটা কমতে শুরু করবে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষের বাড়তি অংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত হয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। দেশের সকল সমুদ্র বন্দর থেকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত নামিয়ে নিতে বলা হয়েছে।

পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। ভারী বর্ষণের সতর্কবার্তা দেয়া হয়েছে ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রামে।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ