About Us
Md. Razib Hossain - (Kushtia)
প্রকাশ ১৯/০৬/২০২১ ০১:২১পি এম

করোনা: ভারতে সংক্রমণ কমলেও বেড়েছে দৈনিক মৃত্যু

করোনা: ভারতে সংক্রমণ কমলেও বেড়েছে দৈনিক মৃত্যু Ad Banner
করোনায় বিপর্যস্ত ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ১ হাজার ৬৪৭ জনের। অর্থাৎ আগের দিনের তুলনায় গত একদিনে ৬০ জন বেশি মারা গেছেন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩ লাখ ৮৫ হাজার ১৩৭ জন।

শনিবার (১৯ জুন) দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত বুলেটিনে বলা হয় দৈনিক মৃত্যু আগের চেয়ে একটু বেড়েছে।

বুলেটিনে বলা হয়, দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা কমে নেমে এলো ৬০ হাজারের ঘরে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৬০ হাজার ৭৫৩ জন। মহামারির শুরু থেকে এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৯৮ লাখ ছাড়িয়ে গেল।

ভারতে যে পরিমাণে দৈনিক আক্রান্ত হচ্ছে তার থেকে অনেক বেশি করোনায় আক্রান্ত রোগী প্রতিদিন সুস্থ হয়ে উঠছে। এতে দেশটিতে সক্রিয় রোগীর সংখ্যা ধারাবাহিকভাবে কমছে বলে স্বাস্থ্যমন্ত্রণালয় জানায়। একসময় দেশটিতে ৩৭ লাখের বেশি সক্রিয় রোগী থাকলেও এখন সক্রিয় রোগী প্রায় সাড়ে ৭ লাখের ঘরে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ভারতে সক্রিয় রোগী কমেছে প্রায় ৪৮ হাজার। দেশটিতে এখন মোট সক্রিয় রোগীর সংখ্যা ৭ লাখ ৬০ হাজার। করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় সক্রিয় রোগী পৌঁছে গিয়েছিল ৩৭ লাখের ওপরে। সেখান থেকে কমতে কমতে এই সংখ্যায় নেমে এসেছে।


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ