About Us
Borhan Uddin - (Satkhira)
প্রকাশ ১৮/০৬/২০২১ ০৬:১৮পি এম

সবার জন্য টিকা সহজলভ্য করতে জাতিসংঘের সাহায্য চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

সবার জন্য টিকা সহজলভ্য করতে জাতিসংঘের সাহায্য চাইলেন পররাষ্ট্রমন্ত্রী Ad Banner

করোনাভাইরাসের টিকা সবার জন্য সহজলভ্য করতে বিশেষ উদ্যোগ নিতে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসকে অনুরোধ জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে এ মোমেন।

গত বৃহস্পতিবার নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে বিশ্ব সংস্থার মহাসচিবের সঙ্গে তিনি দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেন বলে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের বরাতে জানানো হয়। সদ্য সমাপ্ত জি-সেভেন সম্মেলনে কোভিড টিকাকে ‘সকলের জন্য’ ঘোষণা করায় জাতিসংঘ মহাসচিবকে ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী।

জবাবে জাতিসংঘ মহাসচিব সবার টিকাপ্রাপ্তির বিষয়ে জি-সেভেন সম্মেলনে তার নেওয়া উদ্যোগ এবং টিকা তৈরিতে বাংলাদেশের সক্ষমতার তথ্য উপস্থাপন করার কথা তুলে ধরেন বলে মিশনের এক বিবৃতিতে জানানো হয়। দ্বিতীয় মেয়াদে জাতিসংঘ মহাসচিবের দায়িত্ব পাওয়ায় আন্তেনিও গুতেরেসেকে অভিনন্দন জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এবং প্রথম মেয়াদে তার ‘বিচক্ষণতাপূর্ণ নেতৃত্বের’ প্রশংসা করেন।

পররাষ্ট্রমন্ত্রী মোমেন এ সময় ভাসানচরে রোহিঙ্গাদের জন্য গড়ে তোলা আশ্রয় প্রকল্পের বিভিন্ন সুযোগ-সুবিধার কথাও মহাসচিবকে অবহিত করেন এবং সেখানে জাতিসংঘকে সম্পৃক্ত করার ওপর জোর প্রদান করেন।জাতিসংঘ মহাসচিবের সঙ্গে সাক্ষাতের পর বৃহস্পতিবার বিকালে এ সংস্থার শান্তি রক্ষা ও রাজনৈতিক বিষয়ক আন্ডার সেক্রেটারি জেনারেল রোজমেরি ডিকার্লোর সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী এ কে এ মোমেন।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ