About Us
Md. Akhter Ali - (Chuadanga)
প্রকাশ ১৮/০৬/২০২১ ০৫:৫৩পি এম

চুয়াডাঙ্গায় শনাক্তের হার ৬৭.১৯ শতাংশ : নতুন করে দুজনের মৃত্যু

চুয়াডাঙ্গায় শনাক্তের হার ৬৭.১৯ শতাংশ : নতুন করে দুজনের মৃত্যু Ad Banner

চুয়াডাঙ্গায় দিন দিন করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করছে। বেড়েই চলেছে করোনার প্রকোপ। বিশেষ করে সীমান্তবর্তী এলাকাগুলোতে বাড়ছে সংক্রমণের হার।

গত দুই দিনে চুয়াডাঙ্গা সদর উপজেলায় শনাক্তের হার বেশি দেখা যাচ্ছে। ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে, যা শনাক্তের হার বিবেচনায় ৬৭.১৯ শতাংশ। নতুন আক্রান্ত রোগীদের মধ্যে ১৯ জনই সদর উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪৪৭ জনে দাঁড়াল।
এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার রাতে দুজনের মৃত্যু হয়েছে। একজন সদর হাসপাতালে অপরজন নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মারা যাওয়া দুজনের মধ্যে রহমত আলী (৭৫) বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা যান। তিনি দামুড়হুদা উপজেলার চারুলিয়া গ্রামের বাসিন্দা ছিলেন। অন্যদিকে একইদিন রাত সোয়া ৯টার দিকে জীবননগর পৌর এলাকার সুবোলপুর গ্রামের গোলাম মোস্তফা (৪০) নিজবাড়িতে মারা যান। তিনি করোনা আক্রান্ত হয়ে নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। এ দিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ৭৬ জনে দাঁড়াল। বৃহস্পতিবার চুয়াডাঙ্গা ¯^াস্থ্য বিভাগের কাছে ৬৪টি নমুনা পরী¶ার ফলাফল আসে। এর মধ্যে শনাক্ত হয় ৪৩ জনের। নতুন আক্রান্ত রোগীদের মধ্যে সদর উপজেলায় ১৯ জন, আলমডাঙ্গা উপজেলার ১২ জন, জীবননগর উপজেলার ৬ জন ও দামুড়হুদা উপজেলার ৬ জন। নতুন আরও ১৪৮ জনের নমুনা সংগ্রহ করে পরী¶ার জন্য সংশ্লিষ্ট ল্যাবে পাঠানো হয়েছে।
বর্তমানে চুয়াডাঙ্গায় মোট করোনা রোগীর সংখ্যা ৪৪১ জন। এদের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ১৩৮ জন, আলমডাঙ্গা উপজেলার ৪৯ জন, দামুড়হুদা উপজেলার ১৬৭ জন ও জীবনগর উপজেলার ৮৭ জন রয়েছেন। সদর উপজেলার ১৩৮ জনের মধ্যে ১৯ জন হাসপাতালে ও ১১৮ জন বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। একজনকে রেফার্ড করা হয়েছে। আলমডাঙ্গা উপজেলায় ৪৯ জনের মধ্যে ৪১ জন বাড়িতে, ৭ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ১ জনকে রেফার্ড করা হয়েছে। দামুড়হুদা উপজেলার ১৬৭ জনের মধ্যে বাড়িতে ১৫৪ জন ও হাসপাতালে ১১ জন চিকিৎসা নিচ্ছেন। রেফার্ড করা হয়েছে ২ জনকে।

জীবননগর উপজেলার ৮৭ জনের মধ্যে ২ জন হাসপাতালে ও ৮৫ জন বাড়িতে আইসোলেশনে রয়েছে।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বলেন, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় মৃত্যু হয়েছে ৭৬ জনের।



শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ